১১ আগস্ট গণপরিবহন চলবে
    ১০ আগস্ট পর্যন্ত বাড়লো চলমান বিধিনিষেধ

    চলমান বিধিনিষেধ

    বাংলাদেশ মেইল::

    আগামী ১০ আগস্ট পর্যন্ত চলমান বিধিনিষেধ বাড়ানো হচ্ছে। তবে পরদিন ১১ আগস্ট থেকে দেশের সকল দোকানপাট খুলে দেওয়া হবে। সেইসঙ্গে সীমিত পরিসরে চলবে গণপরিবহনও।

    মঙ্গলবার (৩ আগস্ট) চলমান বিধিনিষেধের বিষয়ে সচিবালয়ে উচ্চপর্যায়ের বৈঠক শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক চলমান বিধিনিষেধ বাড়ানোর এ তথ্য জানান।

    বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, ১১ তারিখে সকল পর্যায়ের মানুষ যারা কাজ করছেন তারা ভ্যাকসিন নেবেন এবং সনদ নিয়ে কাজে যোগ দেবেন। দেশের আঠারো বছরের উপরে সকল নাগরিক ভ্যাকসিন নেবেন। যারা স্বাস্থ্যবিধি মানবেন না তাদের মানাতে প্রয়োজনে আইন প্রণয়ন করা হবে। আমরা জানিনা করোনার সংক্রমণ কবে কমবে। কিন্তু আমাদের প্রস্তুতি নিতে হবে

    মানুষের চলাচল সহজ করে দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেক বেশি কঠোর হব।আগামী সাত দিনে ১ কোটি লোককে ভ্যাকসিন দেওয়া হবে জানিয়ে তিনি আরও বলেন, ১৪ হাজার কেন্দ্রের মাধ্যমে মানুষকে ওয়ার্ড পর্যায়ে ভ্যাকসিন দেওয়া হবে। এক্ষেত্রে আমরা বয়স্কদের অগ্রাধিকার দেব। আশা করি সকলে নিজ দায়িত্বে কেন্দ্রে এসে ভ্যাকসিন গ্রহণ করবেন। প্রতিটি ইউনিয়নে দুইটি করে কেন্দ্র থাকবে, আর সিটিতে থাকবে ৫/৬টি কেন্দ্র।