জন্মদিন পালনের বির্তক থেকে বেরিয়ে আসতে চাইছে বিএনপি

    জন্মদিন
    বাংলাদেশ মেইল::

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৭তম জন্মদিন আজ।  খালেদা জিয়ার জন্মদিনে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। রোববার বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানে দলীয় প্রধানের বাসভবন ফিরোজায় ফুলের তোড়া পৌঁছে দেন। এরপর দলের বিভিন্ন পর্যায়ের নেতারা পৃথকভাবে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার বাসায় ফুল দিয়ে আসেন। বিএনপি চেয়ারপারসনের বাসভবনের একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

    ১৯৪৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। দিনটিতে বড় আয়োজনে কেক কেটে উদযাপন করে তার দল বিএনপি। তবে গত ছয় বছর ধরে খালেদা জিয়ার জন্মদিন কেক কেটে উদযাপন করা হচ্ছে না। তাই এবারও বেগম জিয়ার জন্মদিনের আয়োজন দোয়া মাহফিলের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। কিন্তু এটা ১৫ আগস্ট হবে না, হবে ১৬ আগস্ট।

    দলটির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিনে জন্মদিন পালনের বির্তক থেকে বেরিয়ে আসতে চাইছে বিএনপি। এজন্য গত ছয় বছর ধরে দলটি বেগম জিয়ার জন্মদিন কেক কেটে উদযাপন করছে না। এর পরিবর্তে ১৬ আগস্ট খালেদা জিয়ার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনায় দেশব্যাপী দোয়া ও মিলাদ মাহফিল করছে দলটি।

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৭তম জন্মদিন আজ। ১৯৪৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। দিনটিতে বড় আয়োজনে কেক কেটে উদযাপন করে তার দল বিএনপি। তবে গত ছয় বছর ধরে খালেদা জিয়ার জন্মদিন কেক কেটে উদযাপন করা হচ্ছে না। তাই এবারও বেগম জিয়ার জন্মদিনের আয়োজন দোয়া মাহফিলের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। কিন্তু এটা ১৫ আগস্ট হবে না, হবে ১৬ আগস্ট।

    খালেদা জিয়ার সাথে কোনো নেতার সাথে দেখা হয়নি। বাসভবনে কর্মরত নিরাপত্তা কর্মকর্তা ও কর্মচারীদের কাছে ফুল দিয়ে আসেন তারা। এর মধ্যে নবগঠিত ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীরসহ আরও বেশ কয়েকজন খালেদা জিয়ার বাসভবনে ফুল দিয়ে আসেন।

    খালেদা জিয়ার জন্মদিনের কর্মসূচির বিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, খালেদা জিয়ার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনা আগামীকাল সোমবার সারা দেশে বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

    তবে বিএনপি চেয়ারপারাসনের জন্মদিনের কথা উল্লেখ করে এই কর্মসূচি ঘোষণা করা হয়নি। দলটির সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় শোক দিবসের দিনে জন্মদিন পালনের বির্তক থেকে বেরিয়ে আসতে এ কৌশল নেয়া হয়েছে।