হেলেনার পর এবার পুলিশের জালে ভুঁইফোড় নেতা দর্জি মনির

    দর্জি মনির

    বাংলাদেশ মেইল ::

    হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তারের পর এবার আওয়ামী লীগের নাম ভাঙিয়ে ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনির খান ওরফে দর্জি মনির। গেল রাতে তাকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

    রোববার (০১ আগস্ট) দিনগত রাতে ‘দর্জি মনিরকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ডিবির যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ।

    ডিবির যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ বলেন, ‘তাকে আমরা আটক করে নিয়ে এসেছি।তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

    ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ ক্ষমতাসীন দলের অনেক নেতার সঙ্গেই মনির খানের ‘ওঠা-বসার ছবি’ আছে। অভিযোগ আছে, এসব ছবির অধিকাংশই ফটোশপে কারসাজি করে তৈরি করা। মনির জমির দালালি এবং তদবির-বাণিজ্য করে অঢেল সম্পদের মালিক হবার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে ।

    তিনি ২০১৮ সালের নির্বাচনে কেরানীগঞ্জ ও সাভারের অংশবিশেষ নিয়ে গঠিত ঢাকা-২ আসনের সংসদ সদস্য হওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন। তবে তিনি মনোনয়ন পাননি।

    আওয়ামী লীগ নেতাদের দাবি, ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’-এর মতো সংগঠনের সঙ্গে মুল দলের কোনো সম্পৃক্ততা নেই। যারা এ ধরনের ভুঁইফোঁড় সংগঠন চালাচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। সরকারি গোয়েন্দা সংস্থার কাছে এসব ভুঁইফোড় সংগঠনের তথ্য সংগ্রহের নির্দেশ দেয়া হয়েছে।  ’

    এর আগে ‘চাকরিজীবী লীগের’ নামে সংগঠন দাঁড় করানো এবং জেলা-উপজেলায় কমিটি গঠনের উদ্যোগ নেওয়ার বিষয়টি ভাইরাল হওয়ার পর পরই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কার করা হয় হেলেনা জাহাঙ্গীরকে। বর্তমানে তিনি ডিবির রিমান্ডে রয়েছেন।

    বিএম/দর্জি মনির