শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনা

    মাউশির

    বাংলাদেশ মেইল::

    সারাদেশে চলছে মধ্যমিক পর্যায়ের (৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি) শিক্ষার্থীদের জন্য এনসিটিবির তৈরি করা অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন কার্যক্রম।এ বিষয়ে সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দেশনামূলক অনুষ্ঠান সম্প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানটি দেখতে শিক্ষক- শিক্ষার্থী ও শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ( মাউশি)।

    আদেশে বলা হয়, সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ এবং শিক্ষা কর্মকর্তাদের অ্যাসাইনমেন্টের উপর সঠিক ধারণা ও মূল্যায়ন সংক্রান্ত নির্দেশনামূলক কিছু সেশন এনসিটিবি’র বিশেষজ্ঞের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রস্তুত করেছে।

    এই সেশনগুলো দেশব্যাপী প্রচারের অংশ হিসেবে সংসদ বাংলাদেশ টেলিভিশনে “আমার ঘরে আমার স্কুল” অনুষ্ঠানের নির্ধারিত টাইম স্লটের (বিকাল ৫:১৫ সন্ধা ৬:১৫) মধ্যে সম্প্রচার করা হচ্ছে।

    রোববার থেকে বৃহষ্পতিবার বিকাল ৫:১৫ মিনিটে সংসদ বাংলদেশ টেলিভিশনে অ্যাসাইনমেন্ট বিষয়ক নির্দেশনার অনুষ্ঠানটি দেখার জন্য জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁর আওতাধীন প্রতিষ্ঠানসমূহকে এবং প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণি শিক্ষকরা শিক্ষার্থীদের অবহিত করবেন।

    উল্লেখ্য, অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ফেসবুক পেজ, আমার ঘরের আমার স্কুল এর অফিসিয়াল ফেসবুক পেজে এবং ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে। ইউটিউব চ্যানেলের লিংক: https://cutt.ly/rQ1zZnb

    বিএম/মাউশির