সারাদেশে করোনায় ২৬৪ জনের মৃত্যুর রেকর্ড

    মৃত্যুর রেকর্ড

    বাংলাদেশ মেইল ::

    মহামারি করোনায় গত একদিনে সারাদেশে করোনায় ২৬৪ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯০২ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জনে।

    বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

    এর আগে বুধবার করোনায় মৃতের সংখ্যা ছিল ২৪১ জন এবং শনাক্তের সংখ্যা ছিল ১৩ হাজার ৮১৭ জন। চলমান বিধিনিষেধের কঠোরতার মধ্যেও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হলো ।

    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট ৪৬ হাজার ৯৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ১২ শতাংশ। ২৪ ঘন্টায় সুস্থ ১৫ হাজার ৭৮৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন।

    এদিকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ জারি করা হলেও তা পুরোপুরি মানা হচ্ছে না। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় রাজধানীর হাসপাতালগুলোয় উপচে পড়া ভিড়। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরেও কেউ শয্যা পাচ্ছে না। আর আইসিইউ শয্যা পাওয়া তো সোনার হরিণ হয়ে দাঁড়িয়েছে। করোনা পরীক্ষা করাতেও চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

    হাসপাতালগুলোয় ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে অনেকে পরীক্ষা করাতে না-পেরে ফিরে যাচ্ছেন। সব মিলিয়ে করোনা পরিস্থিতি দিন দিন জটিল হয়ে উঠছে।