চট্টগ্রামে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

    ১৩ জনের

    বাংলাদেশ মেইল:

    চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫০৭ জন।সোমবার (৯ আগস্ট) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগেরদিন রোববার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৩৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫০৭ জন। এর মধ্যে নগরীর ৩৭৪ জন এবং ১৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ২১.৩৮ শতাংশ।

    উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে ফটিকছড়িতে। এদিন ফটিকছড়িতে ৩৭ জন, সীতাকুণ্ডে ২১ জন, পটিয়ায় ১৯ জন, হাটহাজারীতে ১৮ জন, মিরসরাইয়ে ৯ জন, আনোয়ারায় ৮ জন, বাঁশখালীতে ৫ জন, বোয়ালখালী ও রাউজানে ৪ জন করে, সাতকানিয়ায় ৩ জন, চন্দনাইশ ও রাঙ্গুনিয়ায় ২ জন করে এবং সন্দ্বীপে ১ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। লোহাগাড়া উপজেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে কাউকে পাওয়া যায়নি।

    এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জন নগরীর এবং ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে প্রতিবেদনে বলা হয়েছে।চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

    সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৯১ হাজার ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৬৭ হাজার ২৬৮ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ২৩ হাজার ৭৬০ জন।করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট এক হাজার ৭২ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৬২৬ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪৪৬ জন।

    বিএম/ ১৩ জনের