আরো ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

    ভয়াবহ
    বাংলাদেশ মেইল::

    গত ২৪ ঘণ্টায় আরো ২২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৩২ জনে।

    সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত আরো ২২১ জন নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। নতুন রোগীদের মধ্যে ১৯৯ জন রাজধানী ঢাকার ও ঢাকার বাইরের হাসপাতালে ২২ জন ভর্তি হন।

    তথ্য অনুযায়ী, বর্তমানে ১ হাজার ৩২ জন ডেঙ্গু রোগী সারা দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে ৯৬২ জন রোগীকে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২১ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৩ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৬ জনসহ মোট ১৯৯ জন রোগী ভর্তি হয়েছেন। অপরদিকে ঢাকার বাইরের ২২ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) ১২ জন, ময়মনসিংহে একজন, বরিশালে দুইজন, খুলনায় পাঁচজন ও চট্টগ্রাম বিভাগে দুইজন ভর্তি রয়েছেন।

    পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৬ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ছয় হাজার ৩২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২৬৪ জন।