মাইক্রোবাস জব্দ, চালক পলাতক
সাতকানিয়ায় মাইক্রোবাসের চাপায় পুলিশ কন্সটেবল নিহত

মাইক্রোবাসের চাপায়

বাংলাদেশ মেইল::

সাতকানিয়ায় দায়িত্বরত অবস্থায় মাইক্রোবাসের চাপায় দোহাজারী হাইওয়ে থানার এক কন্সটেবল নিহত হয়েছেন। নিহতের নাম মো. রাব্বি ভুঁইয়া (২২)।একই ঘটনায় মো. আরাফাত হোসেন (২১) নামের অপর এক কন্সটেবল আহত হয়েছেন।আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) বেলা এগারোটার দিকে হাইওয়ে থানার সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লকডাউনের দায়িত্ব পালনকালে এ দুর্ঘটনা সংঘটিত হয়।নিহত কন্সটেবল মো. রাব্বি ভুঁইয়া নরসিংদীর পলাশ থানার মালিথা চরসিন্দু এলাকার মোজাম্মেল হকের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকাল থেকে দোহাজারী হাইওয়ে থানার এসআই মো. ফারুক ও এএসআই মো. আদম আলীর নেতৃত্বে মো. রাব্বি ভূঁইয়াসহ পুলিশ থানার সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লকডাউনের দায়িত্ব পালন করছিল।

এসময় চট্টগ্রামমুখী বেপরোয়া গতির যাত্রীবাহী একটি মাইক্রোবাসকে (নং-চট্টমেট্রো-চ-১১-৫২২৫) থামানোর জন্য সংকেত দিলে চালক গাড়ির গতি কিছুটা কমিয়ে পরে আবার দ্রুতগতিতে টান দিয়ে পালিয়ে যায়। এসময় মাইক্রোবাসের চাপায় কন্সটেবল মো. রাব্বি ভূঁইয়া ঘটনাস্থলে নিহত এবং মো. আরাফাত হোসেন আহত হন।পরে আরাফাত হোসেনকে উদ্ধার করে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এদিকে, ঘাতক মাইক্রোবাসটিকে পেছন দিক থেকে লোকজন ধাওয়া করলে দোহাজারীতে দাঁড়িয়ে থাকা অবস্থায় আরেকটি গাড়িতে ধাক্কা দিয়ে সেটি ফেলে রেখে চালক পালিয়ে যায়।পরে পুলিশ মাইক্রোবাসটি জব্দ করে হাইওয়ে থানায় নিয়ে আসে।ঘটনার পরপর সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

দোহাজারী হাইওয়ে থানার এএসআই মো. আদম আলী বলেন, “আমরা সকাল থেকে থানার সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে লকডাউনের দায়িত্ব পালন করছিলাম। বেলা এগারোটার দিকে চট্টগ্রামমুখী দ্রুতগামী মাইক্রোবাসটিকে আমরা থামানোর জন্য সংকেত দিলে চালক প্রথমে গাড়ির গতি কিছুটা কমিয়ে দেয়। পুলিশ গাড়ির কাছাকাছি গেলে চালক মাইক্রোবাসের গতি বাড়িয়ে পুলিশকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে কন্সটেবল রাব্বি ঘটনাস্থলে নিহত এবং আরাফাত আহত হন।”তিনি আরো জানান, লকডাউনে যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ থাকলেও এ মাইক্রোবাসটি লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন করছিল।

দোহাজারী হাইওয়ে থানার ওসি মো. আবদুর রব জানান, পুলিশ সকাল থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে লকডাউনের দায়িত্ব পালন করছিল। এসময় বেপরোয়া গতির মাইক্রোবাসটিকে থামানোর জন্য সংকেত দিলে চালক গাড়ির গতি কিছুটা কমিয়ে থামানোর অভিনয় করে পুলিশকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে কন্সটেবল মো. রাব্বি ভুঁইয়া ঘটনাস্থলে নিহত হন।তিনি বলেন, “আমরা নিহত রাব্বির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করেছি। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।”