চট্টগ্রামে এসেছে আরও ৩ লাখ ৩৫ হাজার ডোজ ভ্যাকসিন

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে এসেছে করোনাভাইরাসের আরও ৩ লাখ ৩৫ হাজার ২৮০ ডোজ ভ্যাকসিন। শনিবার ( ১৪ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে এসেছে এসব ভ্যাকসিন। যার মধ্যে রয়েছে মডার্নার ১ লাখ ৩৬ হাজার ৮০ ডোজ ও সিনোফার্মের ১ লাখ ৯৯ হাজার ২০০ ডোজ ভ্যাকসিন। আনুষ্ঠানিকভাবে এসব ভ্যাকসিন গ্রহণ করেছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এসময় ভ্যাকসিন কমিটির সদস্যরা তার সঙ্গে ছিলেন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সোমবার নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে সীমিত আকারে সিনোফার্ম দিয়ে প্রথম ডোজ এবং মডার্নার দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগ বাকি কেন্দ্রগুলোর বিষয়ে সিদ্ধান্ত জানাবে। উপজেলা পর্যায়ে ২য় ডোজ প্রয়োগের জন্য সিনোফার্মের ভ্যাকসিন পাঠানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, সোমবার প্রথম ডোজ শুরু করা হবে সিনোফার্মের ভ্যাকসিন দিয়ে। দ্বিতীয় ডোজের বিষয়ে সিদ্ধান্ত হয়নি। সেটি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। এসএমএস ছাড়া কাউকে কেন্দ্রে না যাওয়ার অনুরোধ করেছেন তিনি।

চসিকের স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, নগরে ২ লাখ ৪০ হাজার মানুষ মডার্নার ১ম ডোজ ভ্যাকসিন পেয়েছেন। মডার্নার ভ্যাকসিন এসেছে ১ লাখ ৩৬ হাজার ৮০ ডোজ। যা ১ম ডোজ গ্রহীতার সংখ্যার প্রায় অর্ধেক। নগরের কেন্দ্রগুলোতেও কাল থেকে ১ম ডোজ হিসেবে এই সিনোফার্মের টিকা দেয়া হবে।