আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের তালা

    বাংলাদেশ মেইলঃঃ

    ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের বিভাগীয় কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বুধবার (১৮ আগস্ট) দুপুর দেড়টায় সংগঠনের নেতা-কর্মীরা ওই কক্ষে তালা দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এর আগে, সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের  একটি কর্মসূচি পালন করেন।

    সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টকে কেন্দ্র করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে তার কক্ষে তালা লাগানো হয়েছে বলে জানা গেছে।তালা লাগানোর পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরা কক্ষের দরজায় ‘জামায়াত-শিবিরের এজেন্ট, আইএসআই’র পেইড এজেন্ট, দেশদ্রোহী ও জঙ্গিবাদ তালেবানদের দালাল’ হিসেবে আখ্যা দিয়ে বিভিন্ন ফেস্টুন লাগিয়ে দেয়। ফেস্টুনে তার বিচার দাবি করা হয়।

    এদিকে, বিকেল পৌনে ৫টায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরাও আসিফ নজরুলের তালাবদ্ধ ওই কক্ষে আরো একটি তালা ঝুলিয়ে দেয়। এর আগে, বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অধ্যাপক আসিফ নজরুলের কুশপুতুলও পোড়ায় তারা।

    ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আসিফ নজরুল জঙ্গিবাদের পক্ষে, রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছেন। সেই বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তার অফিসে তালা দিয়েছে বলে শুনেছি। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের দাবিতে সংহতি জানিয়েছে।

    তবে তার কক্ষে কে বা কারা তালা দিয়েছেন, এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন ড. আসিফ নজরুল।

    বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বিষয়টি অবগত হয়েছেন বলে জানিয়েছেন। তালা দেওয়ার কারণ খতিয়ে দেখতে আইন অনুষদের সহকারী প্রক্টরকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি।