আনোয়ারায় উৎসবমুখর সব শিক্ষাপ্রতিষ্ঠান

আনোয়ারায়
বাংলাদেশ মেইল::

আনোয়ারায় শ্রেণিকক্ষে ফিরেছে শিক্ষার্থীরা, ফুল দিয়ে বরণ রিয়াদ হোসেন, আনোয়ারা প্রতিনিধি দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর সারাদেশের মত আনোয়ারা উপজেলায় উৎসবমুখর পরিবেশে খুলেছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে শিক্ষকরা। আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও বিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ করতে আয়োজন করা হয় বর্ণাঢ্য উৎসবের।
আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন শিক্ষার্থীদের বরণ করে নেন। শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব রক্ষার পাশাপাশি হাত ধোয়া ও চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া উপজেলার অন্যান্য স্কুলগুলোতেও শিক্ষার্থীদের বরণ করতে বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়। কয়েকজন শিক্ষার্থী জানায় যে, দীর্ঘদিন পর স্কুলে আসার পর তাদের মনে হয়েছে প্রথম স্কুলে আসার দিন যেরকম অনুভূতি হয়েছিল, আজ তাদের সেরকম অনুভূতি হচ্ছে। অনেকদিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হওয়ায় বেশ আনন্দ লাগছে। প্রধান শিক্ষক নাছির উদ্দিন বলেন , দীর্ঘ দিন পর শ্রেণীকক্ষে ফিরেছে শিক্ষার্থীরা , স্বাস্থ্য বিধি মেনে বরণ করা হয় ।
আনোয়ারায়  প্রাণোচ্ছল শিক্ষাঙ্গন। আশা রাখি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের স্কুল খোলার বার্তাটি শুভকর হবে । এক সাথে আজ উপজেলার ১১০ টি প্রাথমিক বিদ্যালয়, ২৮ টি মাধ্যমিক বিদ্যালয় , দুইটি কলেজ , কিন্ডারগার্টেন ও মাদ্রাসা মিলিয়ে প্রায় দুই শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে।
বিএম/আনোয়ারায়