শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর করোনা পরিস্থিতির ওপর কড়া নজর -শিক্ষামন্ত্রী

করোনা পরিস্থিতির

বাংলাদেশ মেইল::

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আগামী রোবাবর। ওইদিন থেকেই শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে গণমাধ্যমকর্মীদের এতথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।এদিকে করোনা সংক্রমন কমাতেই মূলত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত এসেছে। তবে ফের যদি করোনা সংক্রমণ বেড়ে যায় তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে কি সিদ্ধান্ত আসতে পারে তা নিয়ে শিক্ষাক, শিক্ষার্থী ও অভিভাকদের মনে ভাবনা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ সারাদেশে একসাথে বাড়ার সম্ভাবনা কম। তবে যে এলাকায় করোনা সংক্রমণ বাড়বে সেই এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।‌‘স্কুল খোলার পর যেসব এলাকায় করোনা সংক্রমণ বাড়বে সেসব এলাকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া পর করোনা পরিস্থিতির ওপর কড়া নজর রাখা হবে।’

শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকার কারণে কোথাও যদি সংক্রমণ বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে, সেখানে আমরা সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। এমনকি যদি স্থানীয় পর্যায়ে কোনো নির্দিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান এই কারণে বন্ধ করে দেওয়ার প্রয়োজন হয় আমরা সেই সিদ্ধান্ত নেবো। কোনোভাবেই আমরা শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে অবহেলা করবো না।