ফ্লাইওভারের থাবা থেকে টাইগারপাস রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহবান

টাইগারপাস
বাংলাদেশ মেইল::
ফ্লাইওভারের থাবা থেকে টাইগারপাস রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহবান মাহমুদুল ইসলাম চৌধুরীর বিমানবন্দর থেকে লালখান বাজার পর্যন্ত নির্মানাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের আওতা থেকে নান্দনিক সৌন্দর্যের টাইগারপাস কে রক্ষার দাবিতে সকল শ্রেনী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদের চেয়ারম্যান সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী।
তিনি বলেন, পাহাড়-নদী-সাগর বেষ্টিত এই চট্টগ্রামকে দীর্ঘদিন ধরে ক্ষতবিক্ষত করে ফেলা হচ্ছে। অপরিকল্পিতভাবে যার যেভাবে খুশী সেভাবে নগরীর পরিবেশ-প্রকৃতি ধ্বংস করে চলেছে। উন্নয়ন কর্মকান্ডে সমন্বয় সাধনের মাধ্যমে অপচয় রোধের পাশাপাশি নগরীর নৈসর্গিক সৌন্দর্য রক্ষায় এগিয়ে আসার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদের সাধারন সভায় সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এ আহবান জানান।
পরিষদের সদস্য সচিব সাংবাদিক-লেখক জসীম চৌধুরী সবুজ সভায় বিগতদিনের কর্মকান্ড এবং আগামীর কর্মসূচিসমূহ তুলে ধরে বলেন, টাইগারপাসের সৌন্দর্কে ফ্লাইওভারের কংক্রিটের জঞ্জালের নিচে ঢেকে ফেলার যে আয়োজন তা রুখতেই আমরা আজ মাঠে নেমেছি। ইতিহাস-ঐতিহ্য রক্ষায় চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদ সবসময় সক্রিয় ভূমিকা পালন করে যাবে। পরিষদের কো-চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান ইতিহাস-ঐতিহ্য রক্ষার আন্দোলনে দলমত নির্বিশেষে সকলের অংশগ্রহন কামনা করেন।
পরিষদের সমন্বয়ক মুজিবুল হক শুক্কুরের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মুহম্মদ আমির উদ্দীন, সোলায়মান খান, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার সালাহউদ্দীন শাহরিয়ার, বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি মো. এয়াসিন চৌধুরী, চট্টগ্রাম গনসংযোগ সমিতির সাইফুদ্দীন আহমেদ সাকী, সাংবাদিক সরোয়ার আমিন বাবু, গনঅধিকার চর্চা কেন্দ্রের মশিউর রহমান খান, ওয়াহিদ মুরাদ, হাসান মারুফ রুমী, আহমদ কবির, নাফিজ মিনহাজ, আবদুস সালাম, সেলিম সরওয়ার সোহেল, কাবুল হোসেন, এরশাদ হামিদ, জসিম উদ্দিন, মুহাম্মদ ইউসুফসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।