জিয়াউর রহমান যুদ্ধ না করলে দেশ স্বাধীন হতো না-ফখরুল ইসলাম

ফখরুল

বাংলাদেশ মেইল::

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, জিয়াউর রহমান যুদ্ধ না করলে দেশ স্বাধীন হতো না। তাই জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি করার কোনো সুযোগ নেই।মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জেলার বালিয়াডাঙ্গী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের কনফারেন্স রুমে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের কারণে সকলে একটা খারাপ পরিস্থিতির মধ্যে দিন পার করছেন। আর সরকার করোনাকে পুঁজি করে ব্যবসা করছেন।তিনি বলেন, সরকার ভারতের সঙ্গে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকার জন্য চুক্তি করেন এবং অগ্রিম টাকাও দেন। কিন্তু ভারত সে টিকা আর দেয়নি। পরে চায়না ও রাশিয়ার সঙ্গে চুক্তি করেন। এই চুক্তি আরও আগে করলে বাংলাদেশে টিকা উৎপাদন করে সেটা জনসাধারণের মধ্যে প্রয়োগ করা যেত।পুলিশের সমালোচনা মির্জা ফখরুল বলেন, আগে বলা হতো মাছের রাজা ইলিশ আর বাতির রাজা ফিলপস। কিন্তু এখন মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি জুলফিকার মর্তুজা চৌধুরী তুলা, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ফয়সাল আমীন, উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ডক্টর টিএম মাহবুবুর রহমানসহ তৃণমূলের নেতৃবৃন্দ।

বিএম/ফখরুল