চট্টগ্রামে ৬ ফার্মেসিতে অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা

ফার্মেসিতে

বাংলাদেশ মেইল::

ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারায় বর্ণিত শর্ত ভঙ্গ করায় নগরের ৬ টি ফার্মেসিতে অভিযান চালিয়ে জরিমানা করেছেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রায়হান।বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন তিনি।এ সময় ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, দেওয়ানহাট এলাকার নিহা ড্রাগ হাউজকে ২০ হাজার টাকা, শতমূল বনাজী চিকিৎসালয়কে ২৫ হাজার টাকা, জুবিলি রোডের নোবেল মেডিক্যাল হলকে ৫০ হাজার টাকা, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মেইন গেট সংলগ্ন ফাতেমা ফার্মেসি অ্যান্ড সার্জিক্যালকে ২০ হাজার টাকা, গাজী ফার্মেসি অ্যান্ড সার্জিক্যালকে ৩০ হাজার টাকা এবং রাবেয়া ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ড্রাগ লাইসেন্স না থাকা, ফার্মাসিস্ট উপস্থিতি না থাকা, ফিজিসিয়ান স্যাম্পল বিক্রি ও মজুদ, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, ওষুধের মোড়কে লেবেলিং টেম্পারিং, সঠিক তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ না করা, অনুমোদনবিহীন বিদেশি ওষুধ বিক্রি।হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান বলেন, ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারায় বর্ণিত শর্ত ভঙ্গ করার অপরাধে নগরের ৬টি ওষুধের দোকানে অভিযান পরিচালনা করে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে র‍্যার-৭ এর মেজর মেহেদী হাসান ও তার টিম সহায়তা করেন। এছাড়াও ঔষধ প্রশাসন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সালমা সিদ্দিকা প্রসিকিউটর হিসেবে সহায়তা করেন।

বিএম/ফার্মেসিতে