গ্রেপ্তার জামায়াত নেতাদের রিমান্ডে চায় পুলিশ

রিমান্ডে
বাংলাদেশ মেইল::

গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রটারি জেনারেলসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে ভাটারা থানায় মামলা হয়েছে।বিষয়টি নিশ্চিত করে ভাটারা থানার ওসি সাজেদুর রহমান জানিয়েছেন, পুলিশ তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডে চায়।মঙ্গলবার সকালে তিনি বলেন, আমরা তাদের ১০ দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠাব।এর আগে সোমবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে জামায়াত ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলটির ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া অন্যদের মধ্যে রয়েছেন- ​অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল আমিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রফ, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত ও জামায়াত কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।সোমবার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার মো. আসাদুজ্জামান জানিয়েছিলেন, গ্রেপ্তাররা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। তিনি বলেন, গোপন সংবাদে বৈঠকের খবর জানতে পেরে তাদের গ্রেপ্তার করা হয়।

আসাদুজ্জামান বলেন, বৈঠক থেকে আলামত হিসেবে কিছু বই আমরা জব্দ করি। জিজ্ঞাসাবাদে তারা কোনো সদুত্তর দিতে পারেননি কেন তারা বৈঠকে মিলিত হয়েছিলেন। আমরা ধারণা করছি, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করা উদ্দেশ্য মিলিত হয়েছিলেন। রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করার জন্য এটি তাদের গোপন বৈঠক ছিল।