সায়রা বানু গুরুতর অসুস্থ, আইসিইউতে তিনি

সায়রা বানু
বাংলাদেশ মেইল::
ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম জনপ্রিয় অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু গুরুতর অসুস্থ। তাকে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তাকে রাখা হয়েছে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)।
ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয়েছে, গত তিন দিন ধরে উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন সায়রা বানু। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার (১ সেপ্টেম্বর) আইসিইউতে স্থানান্তর করা হয়।চিকিৎসকরা জানিয়েছেন, সায়রা বানুর শারীরিক অবস্থা সংকটজনক। এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

 

সায়রা বানুর জন্ম ১৯৪৪ সালের ২৩ আগস্ট উত্তরাখণ্ডের মিসৌরীতে। তিনি ষাটের দশকের গোড়ার দিকে অভিনয় শুরু করেছিলেন। ১৯৬৩ সাল থেকে ১৯৬৯ সাল পর্যন্ত তিনি হিন্দি সিনেমার তৃতীয় সর্বোচ্চ সম্মানী পাওয়া অভিনেত্রী ছিলেন। এছাড়া সত্তরের দশকেও তার অবস্থান ছিল দাপুটে

ছোট বেলা থেকে দিলীপ কুমারের ভক্ত ছিলেন সায়রা বানু। এরপর নায়িকা হয়ে প্রিয় অভিনেতাকে সহশিল্পী হিসেবে পান। ‘ঝুঁক গায়া আসমান’ সিনেমার সেটে সায়রাকে বিয়ের প্রস্তাব দেন দিলীপ কুমার। তখন সায়রা বানুর বয়স ছিল ২২ বছর, অন্যদিকে দিলীপ ছিলেন ৪৪ বছর বয়সী। তবে বয়সের বাধা টপকে ভালোবাসাকে পুঁজি করে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

চলতি বছরের ৭ জুলাই মৃত্যুবরণ করেছেন দিলীপ কুমার। তাদের কোনো সন্তান নেই। একে অন্যের সঙ্গী হয়েই সারাজীবন কাটিয়েছেন। তাই স্বামীর চলে যাওয়ায় একেবারে একা হয়ে পড়েছেন সায়রা বানু।

বিএম/ সায়রা বানু