স্বাস্থ্যবিধি মেনে সশরীরে চবির বিভিন্ন বিভাগে পরীক্ষা

স্বাস্থ্যবিধি মেনে

বাংলাদেশ মেইল::

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের একাডেমিক পরীক্ষাসমূহ নেওয়া শুরু হয়েছে।আজ বুধবার (১ সেপ্টেম্বর) বিভিন্ন বিভাগে রুটিন অনুযায়ী পুরোদমে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে এর আগে সশরীরে কিছু বিভাগ পরীক্ষা নেওয়া শুরু করে গত ১৮ আগস্ট।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, “শিক্ষার্থীদের দীর্ঘ সেশনজট নিরসনে স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষা নিচ্ছি। গত ১৮ আগস্ট কিছু বিভাগের পরীক্ষা হয়েছে। তবে আজ পুরোদমে শুরু হয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতিও সন্তোষজনক।”সুরক্ষার জন্য সরকার নির্দেশিত বিধি-নিষেধ মেনে চলতে ও মাস্ক ছাড়া শিক্ষার্থীদের পরীক্ষার হলে না আসতে নির্দেশনা দেওয়া হয়েছে। দূরত্ব বজায় রেখে করা হয়েছে আসন বিন্যাস। রাখা আছে হ্যান্ড স্যানিটাইজার।

উল্লেখ্য, গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরে সব ধরনের একাডেমিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন বিভাগ পরীক্ষার রুটিন ঘোষণা করে। তবে করোনা পরিস্থিতি আবার অবনতির দিকে গেলে পরীক্ষা স্থগিত করা হয়। এরপর সরকার লকডাউন শিথিল করলে গত ১৬ আগস্ট থেকে পুনরায় পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন