গাড়ি বিক্রির নামে প্রতারণা
আগ্রাবাদ থেকে গ্রেফতার হলেন গাড়ি আমদানীকারক আরিফ

বাংলাদেশ মেইল ::

গাড়ি বিক্রির নামে প্রতারণার মাধ্যমে ২৭ লাখ টাকা আত্মসাৎ ও চেক প্রতারণা মামলায় নগরীর আগ্রাবাদ এলাকা থেকে পুলিশ আরিফুর রহমান সিদ্দিকী নামে এক গাড়ি আমদানীকারক’কে গ্রেফতার করেছে।সোমবার রাতে নগরীর শেখ মুজিব রোড, তেজারত ভবনের ৪র্থ তলার একটি অফিস থেকে গ্রেফতার করা হয় তাকে।

গ্রেফতারকৃত আরিফুর রহমান রিকন্ডিশন গাড়ী আমদানীকারক প্রতিষ্ঠান এন এইচ এন্টারপ্রাইজ এর কর্ণধার এবং পটিয়ার জঙ্গল খাইন ইউনিয়নের আলহাজ্ব মাহাবুবুর রহমানের ছেলে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা মূলে চেক প্রতারণা মামলার পলাতক আসামী অরিফুর রহমান সিদ্দিকীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হবে।

মামলার বাদী ব্যবসায়ী নেজাম উদ্দিন  বলেন, পারিবারিক কাজে ব্যবহারের জন্য একটি গাড়ি ক্রয় করার সিদ্ধান্ত নিলে আমার পূর্ব পরিচিত ও প্রতিবেশি আসামী আরিফুর রহমানের (যিনি নিজেকে রিকন্ডিশন গাড়ি আমদানীকারক ও গাড়ি বিক্রেতা হিসেবে পরিচয় দেন) সাথে একটি টয়োটা Allion কার মডেল-২০১৬ কেনার জন্য গাড়ীর মূল্য বাবদ ২৭ লক্ষ টাকায় চুক্তিবদ্ধ হই এবং ২০১৯ সালের ১১ জুন নগদ ৭ লাখ টাকা প্রদান করা হয়। একই দিন ইস্টার্ণ ব্যাংকের চেকের মাধ্যমে আমার স্ত্রীর হিসেব থেকে ২০ লাখ টাকার চেক প্রদান করা হয়।

চুক্তি অনুযায়ী দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও তিনি গাড়ি দিতে ব্যর্থ হওয়ায় আমার ২৭ লাখ টাকা ফেরত দিবে বলে জানায়। সে মতে তার ব্যবসা প্রতিষ্ঠান এন এইচ এন্টারপ্রাইজ নামে তার স্বাক্ষরিত উত্তরা ব্যাংক আগ্রাবাদ শাখার (হিসাব নং ০০১২২০০২১৬৬১৩) ২০ লাখ টাকার চেক দেন ২০ সালের ২০ আগষ্ট। অবশিষ্ট ৭ লাখ টাকা পরে দেবে বলে জানায়। কিন্ত তার দেয়া চেকটি ব্যাংকে জমা দিলে তা ডিজঅনার হয়।