বিএনপির মতবিনিময় সভায় শামীম
জনগণকে ভোটকেন্দ্রমুখী ক‌র‌তে তত্বাবধায়ক সরকার পূর্ণবহালের বিকল্প নেই

বাংলাদেশ মেইল ::

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ ভোট ব্যবস্থাকে ধংস করে দিয়েছে। বিগত প্রতিটি নির্বাচনে তাদের ভোট ডাকাতির কারণে জনগণ এখন ভোট কেন্দ্রবিমুখ। আওয়ামী লীগ সরকারের অধীনে যে সব নির্বাচন হয়েছে, সে সব নির্বাচনে জনগণ ভোট কেন্দ্রে না গিয়ে সরকার ও নির্বাচনকে প্রত্যাখান করেছে। নির্বাচন ব্যবস্থা এখন একটি মঞ্চায়িত নাটক। যে নাটকে জনগণের অর্থ অপচয় করে আওয়ামী লীগ নিজেদের প্রেসক্রিপশনে যেটা লিখে দিচ্ছে, ইসি সেইটা বাস্তবায়ন করছে। তাই দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে তাতে জনগণের আস্থা ফিরে আসবে না। জনগণকে ভোটকেন্দ্রমুখী করতে নির্দলীয় নিরপেক্ষ তত্ত¡বধায়ক সরকার ব্যবস্থা পূর্ণবহালের বিকল্প নেই।

তিনি আজ রবিবার (১০ অক্টোবর) বিকালে নগরীর বাকের আলী ফকিরের টেক নূর মহল কনভেনশন সেন্টারে বন্দর থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শামীম বলেন, বিএনপির তৃণমূল পর্যায় থেকে দলকে ঢেলে সাজানোর জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় থানা পর্যায়ে নেতাকর্মীদের সাথে মতবিনিয় সভা করা হচ্ছে। সকলের মতামত ও তৃণমূল নেতাকর্মীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিএনপির কমিটি গঠন করা হবে। কোন ধরণের চাপিয়ে দেওয়া কমিটি আর হবে না। তারেক রহমানের বিচক্ষণ ও যোগ্য নেতৃত্বে বিএনপি সারাদেশে ঘুরে দাড়িয়েছে। আওয়ামী দুঃশাসন থেকে মানুষকে মুক্তি দেওয়ার জন্য রাজপথে নামার সময় এসেছে। এখন সামনে এগিয়ে যাওয়ার পালা, আর ঘরে বসে থাকার সময় নাই। মানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আগামী দিনের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বিএনপিকে ভোটের মাধ্যমে জনগণ বার বার রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়েছে। জনগণের ভালবাসা নিয়ে বিএনপি এগিয়ে যাচ্ছে। কোন ষড়যন্ত্র ও অপশক্তি বা ভোট ডাকাতি করে বিএনপি ক্ষমতায় যায়নি। কারণ বিএনপি জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী দল। যার কারণে জনগণের সংকটে, দেশের ক্লান্তিলগ্নে বিএনপি জনগনকে অন্ধকার থেকে আলোর পথ দেখিয়েছে। দেশে আজ আওয়ামী দুঃশাসন চলছে। রাষ্ট্রীয় সন্ত্রাস, গুম, খুন, দুর্নীতি দুঃশাসনে মানুষ আজ অতিষ্ট। দেশে মানুষ মুক্তি চায়, দেশের মানুষ অধিকার ফিরে পেতে চাই। তাই তারা বিএনপি নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে। অচিরেই আওয়ামী স্বৈরতন্ত্রের বিরুদ্ধে এক দফা দাবি নিয়ে বিএনপি রাজপথে নেমে আসবে। শেখ হাসিরার পতন করে নির্দলীয় সরকারের দাবি আদায় জনগনের মৌলিক অধিকার ফিরিয়ে দিবে।

বন্দর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব হানিফ সওদাগর এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জাহিদুল হাসানের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম.এ আজিজ, যুগ্ম আহবায়ক এস.এম সাইফুল ইসলাম, ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য এড. মফিজুল হক ভুইয়া, গাজী সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির নেতা শামছুল আলম, শেখ নুরুল্লাহ বাহার, আলহাজ্ব কামাল উদ্দিন, এড. সেলিম উদ্দিন শাহীন, নাছির মোহাম্মদ, হাজী এবাদুর রহমান, আবদুস সবুর, থানা বিএনপি নেতা হাসান মুরাদ, জাহাঙ্গীর আলম, মো. হারুন, সৈয়দ মো. ওসমান, হাজী মো. হোসেন, মো. মুছা, ওয়ার্ড বিএনপির সভাপতি ফারুক আহমদ, হুমায়ুন কবির সোহেল, মো. আজম, সাধারন সম্পাদক আবু সাঈদ হারুন, মো. হাসান, হাজী জাহেদ প্রমুখ।