মোশাররফের এপিএস এএইচএম ফুয়াদ গ্রেপ্তার

এপিএস

বাংলাদেশ মেইল ::

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য খন্দকার মোশাররফের এপিএস এএইচএম ফুয়াদকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাকে ঢাকার বসুন্ধরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা গতকাল দুপুরে ফুয়াদের গ্রেপ্তারের বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন তিনি বলেন, ফুয়াদের বিরুদ্ধে মানি লন্ডারিং, হত্যাসহ মোট আটটি মামলা রয়েছে। এর মধ্যে সাতটি মামলায় অভিযোগপত্র দায়ের করা হয়েছে। ফুয়াদ দীর্ঘ প্রায় ১০ বছর ধরে হাতুড়ি বাহিনী ও হেলমেট বাহিনী গঠন করে চাঁদাবাজি, পাসপোর্ট অফিস ও বিভিন্ন হাটবাজারের ইজারা নিয়ন্ত্রণ এবং ভূমি দখল করে অবৈধ সম্পদ অর্জন করেছেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৫ সালের ১৫ই জুন বাসস্ট্যান্ডে ছোটন হত্যা মামলার আসামি হিসেবে ফুয়াদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তার রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হবে।

এপিএস এএইচএম ফুয়াদ জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক। সে ২০২০ সালের ৭ই জুন ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযান শুরু হলে আত্মগোপন করে।

মঙ্গলবার রাত ২ টা ২০ মিনিটে বসুন্ধরা এলাকায় তার বাসা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। সে তার হাতুড়ি বাহিনী দিয়ে ২০২০ সালের ডিসেম্বর মাসে কোতোয়ালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম চৌধুরীর ওপর হামলা করে এবং পরবর্তীতে তার বাড়িতে ভাঙচুর চালায়। একই সালের ফেব্রুয়ারি মাসে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দীপক মজুমদারের ওপর হামলা করে মারাত্মক জখম করে। জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল সাহার বাড়িতে হামলারও আসামি ফুয়াদ।