খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়ার আহবান জানিয়ে শত নাগরিকের বিবৃতি

বাংলাদেশ মেইল ::

অসুস্থ বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশযাত্রার অনুমতি চেয়ে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে বিএনপির নেতৃবৃন্দ। মঙ্গলবার শত নাগরিক জাতীয় কমিটি নামে একটি ব্যানারে দেশের একশ’ জন নাগরিক যৌথ বিবৃতিতে একই দাবি জানান।

তারা আশা করেন, মানবিকতা দেখিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করবে সরকার।

যৌথ বিবৃতিটিতে বলা হয়, “দেশের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাঁর অবস্থা এখন সংকটাপন্ন।

এই অবস্থায় সরকারের কাছে সনির্বন্ধ অনুরোধ, সকল প্রকার প্রতিহিংসাপরায়ণতা, সংকীর্ণ দল ও ব্যক্তি স্বার্থ পরিহার করে, সম্পূর্ণ মানবিক কারনে জনগনের এই প্রিয় নেত্রীকে যত দ্রুত সম্ভব, অত্যাধুনিক চিকিৎসা নেওয়ার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিন।

এ ক্ষেত্রে যেকোনো ধরনের বিলম্ব ও অজুহাত বড় বিপর্যয় ডেকে আনতে পারে বলে আমাদের আশংকা। যা করো জন্য ভালো বার্তা বহন করবে না।

আমরা প্রত্যাশা করি সরকারের মধ্যে কল্যান ও মঙ্গলবোধ জেগে উঠবে। তারা সত্যিকারের দায়িত্বশীলতার সাথে শুভ চেতনার পরিচয় দিয়ে সাবেক এ প্রধানমন্ত্রীর বিদেশ যাত্রার ব্যবস্থা করবে।”

উক্ত বার্তাটিতে শত নাগরিকের পক্ষে সাক্ষর করেছেন প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, প্রফেসর ড. এস.এম. এ ফায়েজ,প্রফেসর ড. মাহবুব উল্লাহ, প্রফেসর জেড. এন তাহমিদা বেগম,প্রফেসর ড. ওয়াকিল আহমেদ, প্রফেসর মনসুর মুসা, প্রফেসর আবদুল হাই শিকদার ( কবি), প্রফেসর ডা. আবদুল কুদ্দুস, প্রফেসর ওবায়দুল ইসলাম, প্রফেসর ড. লুৎফুর রহমান, প্রফেসর আবদুর রহমান সিদ্দিকী, প্রফেসর ড. রেজাউল করিম, প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসুদ, প্রফেসর ড. মুজাদ্দেদী আলফেসানী, প্রফেসর ড. কামরুল আহসান, প্রফেসর ড. ফরহাদ হালিম ডোনার।