বিশ্বকাপ শেষেই বাংলাদেশের বিমান ধরবে পাকিস্তান

পাকিস্তান

বাংলাদেশ মেইল ::

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ইতোমধ্যেই নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান। এরপর ফাইনাল খেলতে পারলে আর দেশে না ফিরে সোজা বাংলাদেশের উদ্দেশে পাড়ি জমাবে পাকিস্তান দল। আর যদি সেমিফাইনালেই যাত্রা শেষ হয় তবে সেখানেই কিছুদিন বিশ্রাম করবে পাকিস্তান দল।

নভেম্বরের শেষ দিকে বাংলাদেশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলতে ঢাকায় আসবে পাকিস্তান দল। নভেম্বরের ১৯, ২০ ও ২২ নভেম্বরে হবে টি-টোয়েন্টি সিরিজের খেলা। এরপর দুই টেস্টের প্রথমটি শুরু হবে হবে ২৬ নভেম্বর। শেষ ম্যাচটি মাঠা গড়াবে ৪ ডিসেম্বর।

পাকিস্তানের দৈনিক ‘দ্য নিউজ’ দেশটির ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে জানিয়েছে, বাবর আজমদের সেমিফাইনাল নিশ্চিত হলেই টুর্নামেন্ট শেষে আর দেশে ফিরবে না তারা। টুর্নামেন্ট শেষ করে ঢাকার বিমান ধরবে দলটি। দুবাই হয়ে চলে আসবেন বাংলাদেশে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, যদি সেমিফাইনালেই পাকিস্তানের বিশ্বকাপ শেষ হয়ে যায়, তবে আরব আমিরাতে কয়েক দিন বিশ্রাম শেষে ঢাকার বিমান ধরবে পাকিস্তান দল।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাত দিয়ে তারা লিখেছে, ‘বিশ্বকাপ আর বাংলাদেশ সফরের মাঝে ক্রিকেটাররা দেশে ফেরার সময় পাবেন না। এতে জৈব সুরক্ষাবলয় নষ্ট হতে পারে। তাই আরব আমিরাত থেকে ক্রিকেটাররা সরাসরি বাংলাদেশে যাবেন।’

তবে এখানে একটা কিন্তু রয়েছে। পাকিস্তান যদি দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারে তাহলে চিত্র হতে পারে ভিন্ন। সেক্ষেত্রে বিশ্বকাপ জয়ের আনন্দ দেশবাসীর সঙ্গে ভাগাভাগি করতে অল্প সময়ের জন্য দেশে ফিরে যাবেন দেশটির ক্রিকেটাররা। তখন ‘অবস্থা বুঝে ব্যবস্থা’ সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে পিসিবি।

বাংলাদেশ সফরের জন্য এখনো অবশ্য দল ঘোষণা করেনি পিসিবি। টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্বকাপের বর্তমান দলটাই বাংলাদেশে যাবে বলে প্রতিবেদনে বলা হয়েছে। টেস্ট দলে পরে ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, আব্দুল্লাহ শফিক ও সাউদ শাকিল যোগ দিতে পারেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।