পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর ক্যাম্প ভাঙচুর

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের পটিয়ায় পৃথক দুইটি স্থানে নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর, হামলা  ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। দুই ক্ষেত্রেই হামলার শিকার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। অন্যদিকে অভিযোগের আঙুল উঠেছে নৌকা প্রতীকের দুই দলীয় প্রার্থীর দিকে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে পটিয়ার আশিয়া ইউনিয়নের বাথুয়া এলাকায় চশমা প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাস্টার মোহাম্মদ শাহজাহানের নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর করা হয়।

এর আগে বুধবার রাতে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের ভান্ডারগাঁও এলাকায় আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ কাইছের নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করা হয়।

এঘটনায় আশিয়া ও কাশিয়াইশ ইউনিয়নের স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তা, পটিয়া থানা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

উভয় স্থানে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে।

আশিয়া ইউনিয়নের চশমা প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাস্টার মুহাম্মদ শাহজাহান লিখিত অভিযোগে জানান, বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাথুয়া গ্রামে আমার নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুর করা হয়। নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম এ হাশেম তার দলীয় শতাধিক কর্মী-সমর্থকদের নিয়ে প্রকাশ্যে এ হামলা করে। তারা প্রতিনিয়ত আমার কর্মী সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে।

তবে অভিযোগ অস্বীকার করে আশিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম এ হাশেম জানান, আসলে আমার প্রতিপক্ষ প্রার্থী পেশায় একজন স্কুলশিক্ষক। আমরা তার স্কুলে প্রচারণা চালাতে গেলে তিনি তার স্কুলের পিয়ন দিয়ে শিক্ষার্থীদের সরিয়ে দেন। এ নিয়ে বাকবিতণ্ডা হয়। কিন্তু আমার কর্মী-সমর্থক কেউ তার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেনি।