মহানগরগুলোতে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

বাংলাদেশ মেইল ::

দেশের মহানগরগুলোতে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। রোববার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ সিদ্ধান্তের কথা জানান।

এসময় তিনি বলেন, ‘দেশের অন্য শহরেও যদি সিটি সার্ভিস থাকে, তবে সেখানেও হাফ ভাড়া নেয়া হবে। তবে আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না।’

ঢাকার মতো চট্টগ্রামেও শর্ত সাপেক্ষে হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বাস মালিক সমিতি। শর্তগুলোও প্রায় একই রকম। আগামী ১১ ডিসেম্বর (শনিবার) থেকে চট্টগ্রামে হাফ ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হবে।

শর্তগুলো হলো, ভ্রমণকালে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, প্রয়োজনে প্রদর্শন করতে হবে। শিক্ষার্থীরা সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত হাফ ভাড়ার সুবিধা পাবেন। ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না।

উল্লেখ্য, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিক এক ঘোষণার পর ১ ডিসেম্বর থেকে রাজধানীতে হাফ পাস কার্যকর করা হয়। তবে এখন বেশ কিছু শর্ত সাপেক্ষে মহানগরগুলোতে হাফ পাস চালু হয়েছে।