পদত্যাগ পত্র জমা দেননি ডাঃ মুরাদ হাসান

মুরাদ

বাংলাদেশ মেইল ::

দেশজুড়ে আলোচনা সমালোচনার মুখে আজই মন্ত্রীসভা থেকে পদত্যাগ করতে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার  প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ফেসবুক লাইভে নারী সম্পর্কে  বিতর্কিত মন্তব্য এবং অশ্লীল ফোনারাপের অডিও ফাঁস হয়ে যাবার পর গতকাল সোমবার তীব্র সমালোচনার মুখে থাকা তথ্য প্রতিমন্ত্রীকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রাতে প্রতিমন্ত্রীকে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা এরই মধ্যে অবহিত করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সচিবালয়ের বিভিন্ন সুত্র জানায়, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত মন্ত্রণালয়ে যাননি। তার  পদত্যাগ পত্রও জমা দেননি। তবে দুপুর বারোটার দিকে মন্ত্রণালয় থেকে একটি পদত্যাগপত্র তৈরি করে চট্টগ্রামে পাঠানো হয়েছে।

জানা গেছে, আজ অফিস সময়েই মন্ত্রিপরিষদ বিভাগে তার সাক্ষর করা পদত্যাগপত্র জমা দেওয়া হবে। তিনি ‘চট্টগ্রাম অবস্থান করায়’ মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি পদত্যাগপত্র জমা দেবেন। তিনি ব্যক্তিগত কারণে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার কথা উল্লেখ করেছেন। ইতোমধ্যে তার পদত্যাগপত্র তৈরি করা হয়েছে। সুত্রমতে দুপুরে মন্ত্রণালয়ের কর্মকর্তার মাধ্যমে অথবা ইমেইলে এ পদত্যাগপত্র জমা দেওয়ার কথা রয়েছে।

এদিকে দলীয় নেতাকর্মীদের তীব্র সমালোচনার মুখে ডাঃ মুরাদ হাসানকে দল থেকে বহিষ্কার করার চিন্তা করছে দলটি৷ দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ গণমাধ্যমকে জানান, দলের পরবর্তী কার্যনির্বাহী কমিটির বৈঠকে তাকে বহিষ্কার করার সুপারিশ করা হবে।