আনোয়ারায় গ্যাসের আগুনে পুড়ে ছাই ছয় বসতঘর

আনোয়ারা প্রতিনিধি ::

আনোয়ারা উপজেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের আগুনে ৬ বসতঘর ভস্মিভূত হয়েছে । ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনায় অন্তত ৪০লাখ টাকার ও বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় উপজেলার চাতরী ইউনিয়নে কৈনপুরা গ্রামের ২নং ওয়ার্ড নাথ পাড়া এলাকায় এই দূর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় দিকে মৃত রামকানাই এর ছেলে ভগীরত নাথের ঘর থেকে হঠাৎ বিকট শব্দ করে আগুন ধরে যাই । মুহুর্তের দুই দফা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে । সাথে সাথে স্থানীয়রা আগুন নিভাতে সাহায্যে এগিয়ে আসে । পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভগীরতের ভাগিনা তপন নাথ জানায় , পুরাতন গ্যাস সিলিন্ডার পরিবারের সদস্যদের অজান্তেই লিকেজ হয়ে যাই, পরে রান্না জন্য চুলাই আগুন ধরাতে গেলেই গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ ঘটে । পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে ভগীরত নাথ, সুমন নাথ, রুপন নাথ, স্বপন নাথ, রতন নাথ , জগদীশ নাথের বসত ঘর , নগদ ৩ লাখ টাকা , ৭ ভরি স্বর্ণালঙ্কার সহ ছয় পরিবারের ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এবিষয়ে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার কামরুল হাসান বলেন, সন্ধা সাড়ে ৭টার দিকে খবর পেয়ে আমরা ঘটনা স্থলে পৌঁছায়। প্রায় দেড় ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ক্ষয়ক্ষতি পরিমাণ এখনো পর্যন্ত নির্ধারণ করা যায়নি তবে ১০লক্ষ টাকার মতো মালামাল উদ্ধার করা হয়েছে।