করোনায় আরো ১৯ জনের মৃত্যু

দুই হাজারের

বাংলাদেশ মেইল ::

গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৩৮ জনে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৯২ জন। এর ফলে দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা হলো ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লাখ ২৯ হাজার ৭৮৭টিতে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয়। সেদিন থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৩ হাজার ২৩৭ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ১৫ জন এবং বেসরকারি হাসপাতালে চারজন মারা যান। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ এবং সাতজন নারী। তাদের মাঝে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে তিনজন, ময়মনসিংহে দুইজন, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুরে একজন করে মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে কেউ মারা যাননি।