বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আমরা ক’জন মুজিব সেনা’র আলোচনা সভা অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আমরা ক’জন মুজিব সেনার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ মার্চ) বিকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত সাংবাদিক ও দৈনিক আজাদীর সম্পাদক  এম এ মালেক  ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমরা ক’জন মুজিব সেনা’র সভাপতি সাইদ আহমেদ বাবু।

আমরা ক’জন মুজিব সেনার যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আমরা ক’জন মুজিব সেনার সাধারণ সম্পাদক সাইদ আবু তোহা।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন, বঙ্গবন্ধু শিশুদের শিক্ষা থেকে শুরু করে সব ক্ষেত্রে সুপরিকল্পিত উদ্যোগ নিয়েছিলেন। দেশকে স্বাধীন করা থেকে শুরু করে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি বহু পদক্ষেপ নিয়েছিলেন। বর্তমানে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প বঙ্গবন্ধুর পরিকল্পনারই প্রতিফলন।

নিজের জন্য বঙ্গবন্ধু কিছু করেন নি উল্লেখ করে তিনি আরো বলেন, জাতিসংঘ শিশু অধিকার সনদ গ্রহণের অনেক আগেই বঙ্গবন্ধু শিশুদের জন্য আলাদা আইন করেছিলেন। ১৯৭০–এর নির্বাচনী ইশতেহারে তিনি শিশু শিক্ষার কথা উল্লেখ করেছিলেন, যা ১৯৭৩ সালে প্রাথমিক শিক্ষা জাতীয়করণের মাধ্যমে বাস্তবায়ন করেছিলেন বঙ্গবন্ধু।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন  আমরা ক’জন মুজিব সেনা’র সহ সভাপতি, জসিম উদ্দিন,আমরা ক’জন মুজিব সেনা’র কার্যনির্বাহী সদস্য , নাজমুল হুদা শিপন,  হান্নান চৌধুরী