তিনজন আটক
বোয়ালখালীতে আট বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে জবাই করে হত্যা

চট্টগ্রাম জেলার বোয়ালখালীতে ইফতেখার মালিকুল মাশফিক (০৮) নামের এক মাদ্রাসা ছাত্রকে জবাই করে হত্যা করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে তিন শিক্ষককে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (০৫ মার্চ) সকালে উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের আল্লাহুম্মা হযরত শেখ অছিয়র রহমান ফারূকী (ক:) এতিমখানা ও হেফজ খানায় এ নৃশংস হত্যাকান্ড ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চত করে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)আবদুল করিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। এসময় জিজ্ঞাসা বাদের জন্য হাফেজ জাফর আহম্মদ, হাফেজ রুস্তম আলী, শাহাদাত হোসেন নামে তিন মাদ্রসার শিক্ষককে আটক করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক (পিপিএম, সেবা) ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, এটি একটি নৃশংস হত্যাকান্ড। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, মাশফিক গত বছরের অক্টোবর মাসে ওই হেফজ খানায় নাজেরা বিভাগে ভর্তি হয়। ছয় মাস না পেরুতেই নৃশংসভাবে খুনের শিকার হয় শিশু মাশফিক। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ছাত্র-অভিভাবক ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন। মা-ভাই ও স্বজনদের আহাজারীতে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। ক্ষোভে ফেঁপে উঠেন স্থানীয়রা। নিহত মাশফিক একই ইউনিয়নের ফকিরাখালী এলাকার প্রবাসী আবদুল মালেকের সন্তান। সে তিন ভাইয়ের মধ্যে সবার ছোট।