দৈনিক অাজাদী সম্পাদক এম এ মালেককে সম্বর্ধনা দিয়েছে চট্টগ্রাম প্রেসক্লাব

সাংবাদিকতায় একুশে পদক প্রাপ্তিতে দৈনিক অাজাদী সম্পাদক এম এ মালেককে সম্বর্ধনা দিয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাব।

শনিবার (১৯ মার্চ)  চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন  ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, স্বাধীনতা উত্তর চট্টগ্রামকে সারাদেশে উপস্থাপনের গুরুদায়িত্ব পালন করেছিল দৈনিক আজাদী। এই প্রতিষ্ঠানটি চট্টগ্রামবাসীর সুখ দুঃখের সারথি হিসেবে কাজ করেছে৷

তিনি বলেন,  ‘৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে গণজাগরণ সৃষ্টির ক্ষেত্রেও ভূমিকা পালন করে দৈনিক আজাদী। স্বাধীন বাংলাদেশের প্রথম বাংলা দৈনিক হিসাবে স্বীকৃত দৈনিক আজাদী বিভিন্ন ক্রান্তিকালে দৈনিক পত্রিকার পাশাপাশি অতিরিক্ত বুলেটিন বের করে জনগণের তথ্য প্রাপ্তিতে সহায়তা করেছিল ।

দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, আজাদী সম্পর্কে সবচেয়ে বড় সমালোচনা—এটি আঞ্চলিকতা দোষে দুষ্ট। কিন্তু আমাদের ধারণা, এই সংবাদপত্রটির যেখানে সীমাবদ্ধতা, সেখানেই তার সাফল্য। আজাদীর নীতিনির্ধারকেরা কখনো এটিকে জাতীয় দৈনিকের চরিত্র দেওয়ার চেষ্টা করেননি, বরং একটি অঞ্চলের মানুষের অভাব-অভিযোগ, সুখ-দুঃখ, ক্ষোভ ও বঞ্চনার কথা তুলে ধরে এর প্রতিকারের জন্য সোচ্চার হয়েছেন। এ অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য, শিল্প-সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি স্থানীয় ছোটখাটো সভা-সেমিনার, অনুষ্ঠানাদির সংবাদও এতে ছাপা হয়।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক ইত্তেফাক চট্টগ্রামের ব্রুরোপ্রধান সালাউদ্দিন আলী রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক ম শামসুল হক।