চট্টগ্রামে শুরু হচ্ছে কবি নজরুল একাডেমির চিত্রাঙ্কন ও আবৃতি প্রতিযোগিতা

বাংলাদেশ মেইল ::

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্লে থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করেছে কবি নজরুল একাডেমি চট্টগ্রাম।

আগামীকাল বুধবার (৩০শে মার্চ) বিকাল ৩ টায় চিত্রাঙ্কন এবং বিকাল ৪ ঘটিকায় আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে৷

বৃহস্পতিবার (৩১ মার্চ)  বিকাল ৩ টায় পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে টাইগারপাসের শাহাজাহান মাঠ সংলগ্ন শেখ রাসেল পার্কে।

আয়োজকরা জানিয়েছেন বাংলাদেশের  স্বাধীনতার সাথে  সম্পৃক্ত যে কোনো ছবি অংকন করতে পারবে অংশগ্রহণকারীরা। ‘ক’ বিভাগ (প্লে থেকে নার্সারী), ‘খ’ বিভাগ (কেজি ও ১ম শ্রেণী), ‘গ’ বিভাগ (২য় ও ৩য় শ্রেণি), ঘ বিভাগ (৪র্থ থেকে ৭ম শ্রেণি) ও ঙ বিভাগে (৮ম ও ১০ম শ্রেণি) শিক্ষার্থীরা অংশগ্রহণ করার সুযোগ পাবে এই প্রতিযোগিতায়। আবৃত্তিতে উন্মুক্ত আবৃত্তি করতে পারবে শিক্ষার্থীরা।

ইচ্ছুক অংশগ্রহণকারীরা কবি নজরুল একাডেমি চট্টগ্রাম ছাড়াও দামপাড়ার মেসার্স হক লাইব্রেরি এন্ড স্টেশনারি, চকবাজারের চন্দ্রবিন্দু বুকস এন্ড স্টেশনারি এবং আন্দরকিল্লার পাঠক সাথী লাইব্রেরি থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ মঙ্গলবার (২৯ মার্চ) পর্যন্ত।

এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার দৈনিক আজাদী, মহানগর নিউজ ও এশিয়ান টিভি।

 

প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানিয়ে কবি নজরুল একাডেমি চট্টগ্রামের পরিচালক নূর নবী  বলেন, ছোট কোমলমতি শিশুরা যাতে তাদের প্রতিভা তুলে ধরতে পারে তাই আমরা প্রতিবছর চট্টগ্রাম শহরের শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন করে থাকি। এ বছরও আমরা অনেক স্কুলেই আবেদন ফর্ম প্রচার করেছি। শিক্ষার্থী ছাড়াও অনেক অভিভাবকরাও এই প্রতিযোগিতা নিয়ে উৎসাহ প্রকাশ করেছে। করোনায় প্রায় দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা বাসায় বসে অলস সময় পার করে যা তাদের সম্ভাবনাগুলোকে অনেকটাই স্তিমিত রেখেছে। আশা করছি এধরনের প্রতিযোগিতার মাধ্যমে তারা তাদের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলতে পারবে। ‘