ফ্যামিলি কার্ড ছাড়া পাঁচ জনের টিসিবি পণ্য কিনে আটক হলেন হাটহাজারীর জসিম

মোঃ সাহাবুদ্দীন সাইফ,হাটহাজারী প্রতিনিধিঃ

চট্টগ্রামের হাটহাজারীতে ফ্যামিলি কার্ড ছাড়া অবৈধ ভাবে একাই কিনলেন ৫জনের টিসিবি’র পণ্য। পরে পর্যবেক্ষণ দলের সদস্যরা তাকে আটক করে প্রশাসনের নিকট হস্তান্তর করে।

মঙ্গলবার (২২শে মার্চ) বিকেলে উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদে বাণিজ্য মন্ত্রণালয়ের পর্যবেক্ষণ দলের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। এসময় তার কাছ থেকে টিসিবি’র ১০লিটার তেল, ১০কেজি ডাল ও ১০কেজি চিনি জব্দ করা হয়।

জানাযায়, জসিম উদ্দীন নামের এক উদ্যোক্তা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর ফ্যামিলি কার্ড ছাড়া একাই অবৈধভাবে পাঁচজনের পণ্য কিনে এই সুবিধা ভোগ করেন। পরে পর্যবেক্ষণ দলের সদস্য বাংলাদেশ চা বোর্ডের সহকারী সচিব রুহুল আমিন টিসিবি’র পণ্যাদি তেল, ডাল ও চিনি জসিমের কাছ থেকে জব্দ করেন।

এবিষয়ে রুহুল আমিন বলেন, বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত মনিটরিং টিমের সদস্য হিসেবে আমরা চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন উপজেলার বিক্রয় কাযক্রম মনিটরিং করছি। আমদের কাছে অনিয়ম ধরা পড়লে তা স্থানীয় প্রশাসনকে জানাই। আজকে যখন দেখলাম ট্রাকের কাছ থেকে এনআইডি সহ একটি নাম্বার দিয়ে পণ্য কেনার চেষ্টা করছে। আমরা ডিলারকে বলে দিই এভাবে পণ্য বিক্রি না করতে। ফ্যামিলি কার্ড যাদের আছে তাদের কাছে বিক্রি করতে। এসময় সন্দেহ হলে আমি ডিলার কে জিজ্ঞেস করি ফ্যামিলি কার্ড ছাড়া কতপরিমাণ বিক্রি করা হয়েছে। সে জানায় কিছু বিক্রি করেছে। পরে ভিতরে গিয়ে দেখি টেবিলের নিচে রয়েছে অনেকগুলো। সেগুলো জব্দ করে ইউএনও’কে পাঠিয়ে দেই।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম বলেন, আমরা বিষয়টি জেলা প্রশাসককে লিখিত ভাবে জানিয়েছি।