হাটহাজারীর মহাসড়কগুলোতে যানজট নিরসনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ মেইল ::

হাটহাজারী পৌরসভার চট্টগ্রাম খাগড়াছড়ি ও চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক হতে যানযট নিরসনকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেলে হাটহাজারী উপজেলা প্রশাসন ও হাটহাজারী পৌরসভার যৌথ উদ্যোগে হাটহাজারী উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা সহঃ কমিশনার( ভূমি) আবু রায়হান, হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, রাউজান হাইওয়ে থানার অফিসার ইনচার্জ কামরুল হাছান, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক মনজুরুল আলম মন্জু, পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল আহম্মেদ খাঁন, হাটহাজারী ট্রাফিক বিভাগের পরিদর্শক মোঃ ছামিউর রহমান খান, সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা আবু আহসান মোঃ আজিজুল মোস্তাফা।

মতবিনিময় সভায় রমজানের আগে যানজট নিরসনে কয়েকটি প্রস্তাবনা রাখা হয়। যার মধ্যে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কে অটো রিকশা ও সিএনজি যানবাহন চলাচল নিয়ন্ত্রন করা এবং ঝুঁকিপূর্ণ চাঁদের গাড়িসহ বিভিন্ন অবৈধ যানবাহনের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা। মহাসড়কের উপর অবৈধ গাড়ী পার্কিং বন্ধ করা, সেই সাথে ভারি যানবাহনগুলোকে মহাসড়কে চলাচলে সময়সীমা বেঁধে দেওয়া। ফুটপাতে ও সড়কের উপর অবৈধ ও ভাসমান দোকানপাট উচ্ছেদ করে হকারদের নির্দিষ্ট জায়গায় পূনর্বাসন করা। হাটহাজারী বাস স্টেশনকে সম্প্রসারিত করা সহ কয়েকটি প্রস্তাবনা গ্রহণ করা হয়। এসব ব্যবস্থা গ্রহণ করা গেলে যানজট অনেকাংশে কমে আসবে বলে বক্তারা জানান।

মতবিনিময় সভায় যানজটের কারণ ও সমাধান নিয়ে আরো বক্তব্য রাখেন হাটহাজারী পৌরসভার সচিব বেলাল চন্দ্র মুহুরী, হাটহাজারী পৌরসভার পৌর সহায়ক কমিটির সদস্য মোঃ জাফর ও শাহেদুল হক খোকন, হাটহাজারী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ন ম জিয়াউল হক চৌধুরী, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, পৌরসভা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ শাহেদ, চট্রগ্রাম খাগড়াছড়ি বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাজাহান, যুগ্ম সম্পাদক মোঃ জাফর, চট্টগ্রাম খাগড়াছড়ি রাঙ্গামাটি বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হারুন, কলাবাগান কার মাইক্রো সমিতির সভাপতি মোঃ জাবেদ প্রমুখ।