লালখান বাজারে বেলাল -মাসুম গ্রুপের কর্মিরা মুখোমুখি

ব্রাজিল সমর্থকের ছুরিকাঘাতে

বাংলাদেশ মেইল ::

সমাবেশে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে লালখান বাজারে কাউন্সিলর আবুল হাসনাত বেলালের এক সমর্থককে ছুরিকাহত করেছে মাসুম গ্রুপের কর্মিরা।

(২৮ মার্চ) সোমবার রাত এই ঘটনা ঘটে। আহত মাহমুদুজ্জামান বাবুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায় গতকাল আওয়ামী লীগের সমাবেশে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে সোমবার বাবুর পথরোধ করে তার উপর হামলা চালানো হয়েছে। সমাবেশে দুই পক্ষের কর্মিদের মধ্যে  উত্তেজনার সৃস্টি হলেও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিনের উপস্থিতিতে তা মিমাংসা করা হয়েছিল।

বাবু উপর হামলার প্রতিবাদে লালখান বাজারে মিছিল বের করে আবুল হাসনাত বেলালের অনুসারীরা। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশ এলাকায় অবস্থান নেয়। সোমবার রাতে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানতে চাইলে লালখান বাজারের ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলাল বলেন, ‘ দিদারুল আলম মাসুম গ্রুপের সন্ত্রাসীরা যুবলীগ কর্মি বাবুর উপর অতর্কিতভাবে হামলা করেছে। ছুরিকাহত বাবুকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার বিচারের দাবি দলের নেতাকর্মীরা মিছিল বের করে।  পুলিশকে সিসিটিভি ফুটেজ দেখে হামলার সাথে জড়িতদের শনাক্ত করতে অনুরোধ করেছি। ‘

এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা করা হয়নি। তবে ঘটনার জের ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খুলশী থানার এসআই আনোয়ার হোসেন বিপ্লব  বলেন, ‘আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাসুম ও বেলাল অনুসারিদের মধ্যে বিবাদ দীর্ঘদিনের। আজকের ঘটনায় এলাকায় নতুন করে উত্তেজনা সৃস্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা এখন ঘটনাস্থলেই আছি।

এর আগে ২০ মার্চ চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এই ঘটনায়  অন্তত ৫ জন আহত হয়। (২০ মার্চ) রাত সোয়া ১০টার সময় লালখান বাজারের মতিঝর্না মাছ বাজার সংলগ্ল এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে  এ ঘটনায় আহতদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।