মারা গেছেন জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়

চট্টোপাধ্যায়
linkedin sharing buttonভারতের বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় আর নেই। বৃহস্পতিবার (২৪ মার্চ) ভোরে নিজ বাড়িতে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ কলকাতার টলিউড। ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, গত দু-তিন দিন ধরে পেটের সমস্যা ভুগছিলেন অভিষেক চট্টোপাধ্যায়। গতকাল বুধবার (২৩ মার্চ) পশ্চিমবঙ্গের একটি টেলিভিশনের রিয়েলিটি শো’তেও অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই অসুস্থ হয়ে পড়েন, পরে ওখান থেকে বাড়িতে ফিরে যান।

অভিনেতা ভরত কল বলেন, ‘গত মঙ্গলবার খাদ্যের বিষক্রিয়ায় প্রথমে অসুস্থ হয়ে পড়েন অভিষেক। ওই অবস্থাতেই কিছুক্ষণ শ্যুটিংয়ের পর তাকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। গতকাল বুধবারও স্টার জলসার ‘ইসমার্ট জোড়ি’ রিয়্যালিটি শো’তেও শ্যুট করতে আসেন তিনি। সেখানেই আচমকা প্রেসার নেমে আসে ৮০’তে। সঙ্গে সঙ্গে  কালো কফি দেওয়া হয় তাকে। আন্দাজ দুপুর আড়াইটে বাদ বাড়িও পাঠিয়ে দেওয়া হয়। সেই শেষ দেখা আমাদের।’

অভিষেকের  হঠাৎ মৃত্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেবশ্রী রায় ও ঋতুপর্ণা সেনগুপ্তসহ অনেক অভিনেতা তাদের শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,‘অভিষেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।’এ সময় ধারাবাহিক-প্রেমী মুখ্যমন্ত্রী ‘খড়কুটো’ ও ‘মোহর’এ তার অভিনয়ের প্রশংসা করেন মমতা।অভিষেক অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো- ‘পথভোলা’, ‘সুরের আকাশে’, ‘পাপী’, ‘শেষ প্রতীক্ষা’, ‘সীমান্ত পেরিয়ে’, ‘রাত্রি শেষের তারা’, ‘আলো’ ইত্যাদি। এছাড়া ‘টাপুর টুপুর’, ‘চোখের তারা তুই’, ‘ফাগুন বৌ’, সহ বহু জনপ্রিয় টিভি সিরিয়ালেও তিনি অভিনয় করেছেন। ২০১৫ সালে তাকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে পশ্চিমবঙ্গ সরকার।