খালেদা জিয়ার জামিন পাওয়া তার মানবিক অধিকার -জাফরুল্লাহ

জামিন
বাংলাদেশ মেইল::
 গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ও গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার জামিন পাওয়া তার মানবিক, নৈতিক অধিকার। এই হাইকোর্টই তো ছিল একটি ঘটনা খুনের মামলা, রিকশাওয়ালা তার স্ত্রীকে হত্যা করে, তার ফাঁসি হয়েছিল।
সব আদালতে ফাঁসি বহাল ছিল। তবুও তার কয়েক সপ্তাহের জন্য জামিন হয়েছিল। তাহলে খালেদা জিয়া তো কাউকে হত্যা করেনি। তার নামে যেটা সেটা একটা প্রশ্নবোধক। আমি মনে করি ন্যায়ের খাতিরে তাকে জামিন দেওয়া উচিত।বুধবার(২৩ মার্চ) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী।এ সময় তিনি মির্জা ফখরুলের এক কথার জবাবে বলেন, মির্জা ফখরুল কি বলেছেন তাতে তো আমার কিছু বলার নেই। আমি বলবো যে, আন্দোলন করে দলীয় সরকারের অবসান ঘটনাতে হবে। নির্বাচনে সবাইকে অংশ নিতে হবে। এই নির্বাচন কমিশনকে তাদের মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে। তারা যদি এটা করতে না পারেন তাদের পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আমলে ১৯৭৪ সালে তিন লাখ লোকের মৃত্যু হয়েছিল অনাহারে। অথচ সেই বছর আমাদের আমাদের অমর্ত্য সেন নোবেল লোরিয়ানের তথ্য মতে তৎকালীন সময়ে সবচেয়ে বেশি খাদ্য উৎপাদন হয়েছিল। কেন? এটা ছিল ভুল শাসন ও সুশাসনের অভাব। অনাচার, দুর্নীতি সেজন্যই যার খাদ্য প্রয়োজন তার কাছে খাদ্য পৌঁছাতে পারেনি।

প্রধানমন্ত্রীর উদ্দ্যেশে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্র না আনতে পারলে, মানুষ ভোট দিতে না পারলে জাতির ইতিহাসে আপনি অধপতিত হবেন। কিন্তু আপনার অনেক ভালো কাজ আছে। আমরা মনে করি আপনি সাহস করে সুষ্ঠু নির্বাচন দেন৷ আপনিই জয়ী হবেন।গণ বিশ্ববিদ্যালয়ের আলোকচিত্র প্রদর্শনী উৎসবে উপস্থিত ছিলেন- গবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, বিশিষ্ট অনুজীব বিজ্ঞানী ড. বিজন কুমার শীল ও গণস্বাস্থ্য কেন্দ্রের সিইও ডা. মনজুর কাদির আহমেদ।