শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে-এম এ মালেক

দৈনিক আজাদীর সম্পাদক ও সাংবাদিকতায় একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য ব্যক্তিত্ব এম এ মালেক বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। দেশের প্রত্যেক মানুষকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। কেননা এই দেশ বঙ্গবন্ধুর, এ দেশ বাঙালির, এ দেশ আমার আপনার সবার। তাই দেশের উন্নয়নে সকলকেই দেশপ্রেমী হয়ে কাজ করতে হবে।

(৩১ মার্চ) বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন আয়োজিত স্বাধীনতা দিবস উদযাপন ও বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ) চট্টগ্রামের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপংকর দাশ বাবু’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম চট্টগ্রাম চাপ্টারের সভাপতি এস এম আবু তৈয়ব, চট্টগ্রাম ফটোজার্নালিস্টস এসোসিয়েশনের সভাপতি রাশেদ মাহমুদ। এছাড়াও বক্তব্য রাখেন, সংবর্ধিত অতিথি বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু, বীর মুক্তিযোদ্ধা শ্রী দেবপ্রসাদ দাস দেবু, টিসিজেএ সাবেক সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন।

এসময় টিসিজেএ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি এমরাউল কায়েস মিঠু, সহ-সাধারণ সম্পাদক বাবুন পাল, অর্থ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইমুন আল মুরাদ, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য যথাক্রমে- সনজীব দে বাবু, হাসান উল্ল্যাহ, মোঃ পারভেজ রহমান।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু এবং শ্রী দেবপ্রসাদ দাস দেবুকে উত্তরীয় পরিয়ে ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়। এর আগে আয়োজনের শুরুতে স্বাধীনতা অর্জনে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এবং আত্মার মাগফেরাত কামনায় যে যার অবস্থানে দাড়িয়ে প্রত্যেকের ধর্মমতে এক মিনিট নীরবে প্রার্থনা করেন।