গফরগাঁওয়ে চাঁদাবাজি অভিযোগে এশিয়ান টিভির দুইজনসহ চার সাংবাদিক

বাংলাদেশ মেইল ::

ময়মনসিংহের গফরগাঁওয়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন এশিয়ান টিভি ও আমাদের বার্তা পত্রিকার চার সাংবাদিক।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে স্থানীয় খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে তাদের আটক করা হয়। পরে রাতে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

আটককৃতরা হলেন- এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম খান, গফরগাঁও উপজেলা প্রতিনিধি আইনাল ইসলাম, আমাদের বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার জোবায়ের হাসান ও মো. ইসহাক।

মামলায় অভিযোগ করা হয়, সকালে ওই চার সাংবাদিক খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যায়। পরে তারা শ্রেণী কক্ষে প্রবেশ করে শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়ে ভিডিও ধারণ করে। প্রধান শিক্ষিকা ক্লাসে থাকা অবস্থায় এক পর্যায়ে সাংবাদিক পরিচয়দানকারী ওই ব্যক্তিরা কোনো অনুমতি ছাড়াই প্রধান শিক্ষিকার বাসা ও ছাত্রী হোস্টেলে গিয়ে ভিডিও ধারণ করে। এসময় তারা প্রধান শিক্ষিকার বাসার আসবাবপত্র তছনছ করে ড্রেসিং টেবিলের ড্রয়ার থেকে ৭৫ হাজার টাকা চুরি করে নেয়।

এসময় প্রধান শিক্ষিকা রহিমা খাতুন ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গফরগাঁও থানায় বিষয়টি জানায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) কাবেরী রায় ও পুলিশ সদস্যরা এসে প্রধান শিক্ষিকার কক্ষ থেকে ওই চারজনকে আটক করে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রহিমা খাতুন বলেন, চারজন ব্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে। এরপর বিনা অনুমতিতে শ্রেণী কক্ষে প্রবেশ করে ছাত্রীদের ভয় দেখিয়ে ভিডিও ধারণ করেছে। আমি ক্লাসে থাকা অবস্থায় বাসায় ও ছাত্রী হোস্টেলে গিয়ে তান্ডব চালিয়ে আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহাম্মেদ জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আটককৃত চারজনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, দেশের চারটি বেসরকারি টেলিভিশনে অর্থের বিনিময়ে পরিচয় পত্র বিক্রির অভিযোগ রয়েছে৷ একই অভিযোগ বেশকিছু জাতীয় ও স্থানীয় পত্রিকার বিরুদ্ধেও। এর আগে জয়যাত্রা টিভির নাম দিয়ে প্রতিনিধিদের কাছ থেকে টাকা নেবার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিষ্ঠানটি চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়েছিল।