ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে চিটাগাং চেম্বার

বাংলাদেশ মেইল ::

পবিত্র রমজান মাসে স্বল্পআয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

সোমবার (৪ এপ্রিল) সকালে আগ্রাবাদের চেম্বার হাউসের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এসময় চেম্বার সভাপতি বলেন, শতবর্ষীয় ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন এই চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। তারই অংশ হিসেবে ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে।

ADVERTISEMENT

তিনি বলেন, করোনা মহামারিতে পৃথিবীর প্রত্যেক দেশে দ্রব্যমূল্য বেড়েছে। প্রধানমন্ত্রী এক কোটি মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য ক্রয়ের কার্ড দেওয়ার কার্যক্রম বাস্তবায়ন করছেন, যাতে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। সরকারের এই কার্যক্রমের জন্য আমরা সাধুবাদ জানাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মিলার থেকে পাইকারি, খুচরা এবং ভোক্তা পর্যায় পর্যন্ত সাপ্লাই চেইন ঠিক রাখা জরুরি।

প্রত্যেক দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শনের অনুরোধ জানিয়ে চেম্বার সভাপতি বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম আগামী ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে দুপুর ২টা পর্যন্ত (বন্ধের দিন ছাড়া) আগ্রাবাদের চেম্বার হাউসের সামনে পরিচালিত হবে। প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩০ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। প্রত্যেক ক্রেতা একদিনে নির্ধারিত ওজনের পণ্য ক্রয় করতে পারবেন।

এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. ওমর ফারুক, হাসনাত মো. আবু ওবাইদা প্রমুখ উপস্থিত ছিলেন।