স্বাভাবিক জীবনে ফেরা জলদস্যুদের মাঝে ঈদ উপহার ঈদ উপহার বিতরণ

বাংলাদেশ মেইল ::

এক সময় কক্সবাজার উপকূল অন্ধকার জগত থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা জলদস্যুদের মাঝে ঈদ উপহার ঈদ উপহার বিতরণ করেছে র‍্যাবসহ।

এক সময় কক্সবাজার উপকূল জুড়ে যাদের ভয়ে তটস্থ থাকতো সাগরে মাছ ধরা জেলে থেকে শুরু করে উপকূলের সাধারণ মানুষ । অন্ধকার পথ থেকে ফিরে তারাই আজ আলোর পথের অভিযাত্রী।

গত একযুগ ধরে সরকারের আন্তরিক প্রচেষ্টায় র‍্যাবের মাধ্যমে আত্নসমর্পণের মধ্যদিয়ে এসব ভয়ংকর জলদস্যুরা স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসার কাজ করে আসছিল র‍্যাবসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর ৷ তারই ধারাবাহিকতায় কক্সবাজার উপকূরে শান্তি ফিরাতে এ অবদানের সাথে যিনি জলদস্যু ও র‍্যাবসহ সাথে মধ্যস্থতা করে আসছিলেন গণমাধ্যম কর্মী আকরাম হোছাইন। দফায় দফায় বিপুল অস্ত্রসহ আত্নসমর্পণ করে একাধিক বাহিনীর প্রধান সহ অসংখ্য জলদস্যু। আত্নসমর্পণের পর নিজেদের ভুল সংশোধন করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আসছে এসব জলদস্যুরা।

মহেশখালী -কুতুবদিয়া- বাঁশখালী অঞ্চলের আত্নসমর্পণকৃত (জলদস্যু) আলোর পথের অভিযাত্রীদের মাঝে র‍্যাব ৭ এর ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠান ( ২৮ এপ্রিল) বৃহস্পতিবার সকাল ১১ টায় পেকুয়া উপজেলা হল রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাব -৭ এর অধিনায়ক এম এ ইউসুফ, র‍্যাব-৭ এর সিনিয়র অফিসার মেহেদী হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, পেকুয়া থানা ওসি (তদন্ত) কানন সরকার, গণমাধ্যম কর্মী মীর মোঃ আকরাম হোছাইন।