মা ও শিশু হাসপাতালে চিকিৎসক-নার্সদের কর্মবিরতি

বাংলাদেশ মেইল ::

অযৌক্তিক কারনে বেতন কর্তনের প্রতিবাদে কর্মবিরতি পালন করছে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের চিকিৎসক-নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা।

আজ সোমবার (৪ এপ্রিল) সকালে সাড়ে ১০ টা থেকে এই কর্মবিরতি শুরু হয়। এসময় ২৪ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে চিকিৎসাসেবা বন্ধের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

আন্দোলকারীরা জানায়, হাসপাতালের নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব নেওয়ার পর থেকেই এক বা দুই মিনিট দেরির অজুহাতে ডাক্তার, নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের বেতন কেটে রাখতে শুরু করেন। বিগত ৩ মাস এইভাবে বেতন কাটতে থাকায় তারা এ কর্মবিরতিতে নামতে বাধ্য হন তারা। তাদের দাবি, সব ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং অযৌক্তিক বেতন কর্তন বন্ধ করতে হবে। তা না হলে চিকিৎসা সেবা বন্ধসহ কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দেন তারা।

মা ও শিশু জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ বলেন,হাসাপাতালে শৃঙ্খলা ফেরাতে আমরা কিছু ব্যবস্থা নিয়েছি। নিয়ম অনুযায়ী তিনদিন কর্মস্থলে অনুপস্থিত থাকলে এক দিনের বেতন কর্তন করার নিয়েছি। কিন্তু সাতদিন অনুপস্থিত থাকার কারণে একদিনের বেতন কর্তন করা হচ্ছে। এ নিয়ে আন্দোলনে নামেন অনেকে। কর্তৃপক্ষ । তবে যেহেতু তারা আন্দোলন করছে, তাদের সঙ্গে আমরা কথা বলবো