ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নতুন আহবায়ক আক্তার হোসেন

বাংলাদেশ মেইল ::

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিবকে অব্যাহতি দিয়ে আক্তার হোসেনকে শাখার নতুন আহবায়ক করা হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রদলের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত চিঠিতে বলা হয় রাকিবুল ইসলাম রাকিব কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে পদ পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নতুন আহবায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে যুগ্ম আহবায়ক আক্তার হোসেনকে।

ছাত্রদল সুত্রে জানা যায়, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মোট ১১টি হলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি আছে। ২০২০ সালের ২১ শে মার্চে প্রতি হলে সর্বনিম্ন পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়েছিল। যদিও এসব হল কমিটিতে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থী বা কর্মী না থাকায় অনেকটা অপূর্ণাঙ্গই বলা চলে। এভাবে এই ১১ হলে অন্ততপক্ষে অপূর্ণাঙ্গ কমিটি থাকলেও সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলসহ মেয়েদের পাঁচ হলের কোনটাতেই এখন পর্যন্ত কোন কমিটি দেয়া হয়নি।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি (আংশিক) ঘোষণা করা হয়েছে চলতি সপ্তাহে । নতুন কমিটিতে সভাপতি হয়েছেন কাজী রওনাকুল ইসলাম শ্রাবন। আর সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গত রোববার (১৭ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক এ কমিটিতে রাশেদ ইকবাল খান সিনিয়র সহ-সভাপতি, ১ নাম্বার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রাকিবুল ইসলাম রাকিব এবং আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়াকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।