সরকারের নয় মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব

বাংলাদেশ মেইল ::

সরকারের নয় মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব পদায়ন করা হয়েছে। এরমধ্যে সচিব পর্যায়ের পাঁচ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। চারজনকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

এক প্রজ্ঞাপনে বলা হয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে বদলি করা হল।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের সচিব করা হয়েছে। পাশাপাশি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব করা হয়।

একই আদেশে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ঢাকার চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব করা হয়েছে। এছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব করেছে সরকার।

জনস্বার্থে জারি করা এ আদেশে আরও বলা হয়, মাহফুজা আখতার ১৯ মে, মেজবাহ্ উদ্দিন ও মোস্তফা কামাল ২২ মে, আনোয়ার হোসেন ১৪ জুন এবং আমিন উল্লাহ নুরীর ক্ষেত্রে ৪ জুন এই বদলি কার্যকর হবে।

আরেক প্রজ্ঞাপনে খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনকে পদোন্নতি দিয়ে খাদ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ড. ফারহিনা আহমেদকে পদোন্নতি দিয়ে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব করা হয়।

পাশাপাশি কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাসানুজ্জামান কল্লোলকে পদোন্নতি দিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে।

তৃতীয় প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আনিছুর রহমান মিঞাকে পদোন্নতি দিয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে পদায়ন করা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত পাঁচ কর্মকর্তা সচিব পর্যায়ের বদলি হওয়া পাঁচ কর্মকর্তার পুরোনো কর্মস্থলে একইদিনে স্থালাভিষিক্ত হবেন।