ফ্লোরিডায় বাংলাদেশিদের মিলনমেলা ‘ঈদ পুনর্মিলনী’ অনুষ্ঠিত

বাংলাদেশ মেইল ::

ফ্লোরিডায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

৭ই মে ফ্লোরিডার নৈসর্গিক শহর ডিয়ার ফিলডের প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা মনোরম কোয়াইট ওয়াটার পার্কের বল্ড ঈগল প্যাভিলিয়নে অনুষ্ঠিত হয় বাংলাদেশিদের জাঁকজমকপূর্ণ  ঈদ পুনর্মিলনী।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার এই আয়োজনে ফ্লোরিডার প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার প্রবাসী বাংলাদেশি যোগ দেয়। দুই হাজারের বেশি লোক সমাগমে এই ঈদ পুনর্মিলন হয়ে উঠেছিল এক মহামিলন মেলা।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার সভাপতি এবিএম গোলাম মোস্তফার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠান চলে
দুপুর ১২ টা থেকে সন্ধ্যা সাতটা অবধি।  এই অনুষ্ঠানটি প্রাণভরে উপভোগ করেন উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা। বিভিন্ন বিনোদনমূলক আয়োজন  ছাড়াও পরিবেশিত হয়েছে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক  অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনি। তাকে সঞ্চালনায় সহযোগিতা করেছিলেন নতুন প্রজন্মের ঘোষিকা শাহৃণ ইসলাম বৃষ্টি।স্থানীয় শিল্পীদের গানে ও নাচে মুখরিত হয়ে উঠে এই অনুষ্ঠান। সংগীতশিল্পী ব্লেইজ রোজারিও, মুনমুন সানী, পিয়ালী শুক্লা, শর্মিলা ভট্টাচার্য্য, বাবু ও প্রদীপ কুমার ভট্টাচার্য সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।শিশু শিল্পীদের গান ও নৃত্য ছিল উপভোগ্য। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেবজানি  চমৎকার  নৃত্যে দর্শক মাতান। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একতারা  সাংস্কৃতিক পরিবেশনা  নতুন মাত্রা যোগ করেছে অনুষ্ঠানে ।

এই মহা আয়োজনে ফ্লোরিডার বেশ কিছু সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের অংশগ্রহণ  অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তুলেছে।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্লোরিডা কমিশনার প্রার্থী (Agriculture and Gubernatorial) নিকি ফ্রেড, ব্রোওয়ার্ডের সাবেক মেয়র ড্যালি হোলনেস, এইএল হাউজের (ডিস্ট্রিক্ট ৯২) হাসান জাহাঙ্গীর, বয়নটনের মেয়র স্টিভেন বি. গ্রান্ট, বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান  ড. ইন্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মানজুর শাহীন, ম্যাক পেপার এন্ড বোর্ডমিলের পরিচালক  সিরাজুল ইসলাম, ড. রুকশানা এনি, ইমতিয়াজ আহমেদ, ড. সালাউদ্দিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস  মায়ামির কনস্যুলেট জেনারেল ইকবাল আহমেদ।  অনুষ্ঠানে কমিউনিটির বহু গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্লোরিডার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব চিত্রা সুলতানা ।

কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা দেয়া হয় ফ্লোরিডার খ্যাতনামা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে।  সম্মাননা পাওয়া সংগঠনগুলো হচ্ছে একতারা ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব ফ্লোরিডা fbtv বিটিভি, নারী ফ্লোরিডা, এবি পেক, বৈশাখী মেলা, হিন্দু অ্যাসোসিয়েশন, বিডি সকার ক্লাব, পাম বীচ টাইগার ক্লাব , পাম্প বীচ ঈগল ক্লাব, ফ্লোরিডা স্টেট মহানগর আওয়ামী লীগ, ফ্লোরিডায় স্টেট যুবলীগ, ফ্লোরিডা স্টেট স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, ফ্লোরীডা ইন্টার্নেশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম তার বক্তব্য প্রবাসী বাংলাদেশিদের আজকের অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান ।

বিশেষ অতিথিদের পরিচয়পর্বটি পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আওয়াল দয়ান।

অনুষ্ঠানস্থলের মঞ্চ সজ্জার সৌন্দর্য মুগ্ধ করেছে আগত দর্শকদের। চমৎকার মঞ্চ সজ্জার দায়িত্বে ছিলেন  অ্যাসোসিয়েশনের  কর্মকর্তা তানভীর।  সহযোগী হিসেবে সহযোগিতা করেছেন ফায়সাল এবং টিটু।

ঈদ পুনর্মিলনীর এই আয়োজনে বিশেষ আকর্ষণ ছিল রাফেল ড্র। এতে তিনটি আকর্ষণীয় পুরস্কার দেয়া হয় বিজয়ীদের। বড় কালার টেলিভিশন, ট্যাবলেট এবং কফি মেশিন ছিল এই পুরস্কারের অংশে। বিজয়ীদের মাঝে  পুরস্কার  বিতরণ করেন মূলসারী খানম।

অনুষ্ঠানে এসোসিয়েশনের কর্মকর্তা  এবিএম গোলাম মোস্তফা, মোহাম্মদ শাহেদ, মোঃ রফিকুল ইসলাম, আওয়াল দয়ান, রেজা ইসলাম, মোহাম্মদ হাবিবুল্লাহ,মোঃ খোরশেদ, ইমরান জনি, কুতুবউদ্দিন মোহাম্মদ ভুট্টু, আনোয়ারুল করিম শাহীন, , আবু টি খান ,রশিদ চৌধুরী টিটু, অসীম রয় ,তানভির আহমেদ, মোহাম্মদ হারুন চৌধুরী তৌহিদুল আলম টিটু ,মুলসারি খানম, শামসুন্নাহার,
উত্তম কুমার দে ,ফয়সাল আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন এফবি টিভি।