হাটহাজারীতে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির বৃক্ষরোপণ

হাটহাজারী প্রতিনিধি ::

চট্টগ্রামের হাটহাজারীতে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে জলবায়ু ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৮ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পাহাড়িকা হাউজিং এস্টেট সড়কের উভয়প্রান্তে সেগুন, গর্জন ও মেহগনি চারা রোপণ করা হয়।

এসময় অতিথিরা বলেন, বৃক্ষরোপণের যে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী, তা শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে। প্রধানমন্ত্রী এ লক্ষ্যেই যে যেখানে অবস্থান করছেন, যার যতটুকু জায়গা রয়েছে, সেখানে বৃক্ষরোপণ করতে বলেছেন। দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করায় সংগঠনের নেতৃবৃন্দদের সাধুবাদ জানান অতিথিরা।

এতে প্রধান অতিথি হিসেবে সংগঠনের চবি শাখার প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি বিভাগের প্রফেসর ডক্টর মোহাম্মদ জসিম উদ্দীন, বিশেষ অতিথি সংগঠনের চবি শাখার উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামি ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডক্টর মীর সাইফুদ্দীন খালেদ, চট্টগ্রাম উত্তরজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক ও চবি দক্ষিণ ক্যাম্পাস পাহাড়িকা হাউজিং এস্টেটের সভাপতি এডভোকেট মোহাম্মদ শামীম, সংগঠনের চবি শাখার সভাপতি মোহাম্মদ মুফিজুর রহমান, সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।