ডিজি হলেন দুদকের তিন পরিচালক

বাংলাদেশ মেইল ::

মহাপরিচালক পদে পদোন্নতি পেয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন পরিচালক। একইসাথে পরিচালক পদে ৬ জন এবং উপ-পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন ৮ জন সহকারী পরিচালক।

বৃহস্পতিবার দুদক সচিব মো. মাহবুব হোসেনের সই করা প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে।

মহাপরিচালক পদে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- আক্তার হোসেন, মীর জয়নুল আবেদীন শিবলী ও সৈয়দ ইকবাল হোসেন। তারা ১৯৯৫ সালে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোতে জেলা দুর্নীতি দমন কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০১৫ সালের নভেম্বর মাসে পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

এছাড়া পদোন্নতি পাওয়া পরিচালক হলেন- এস এম সাহিদুর রহমান, মো. লুৎফর রহমান, মির্জা জাহিদুল আলম, মো. ফরিদ আহমেদ পাটোয়ারী, ঋত্বিক সাহা ও মো. মোশারফ হোসেইন মৃধা।

উপ-পরিচালক পদে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- শহীদুল আলম সরকার, মো. এ কে এম বজলুর রশীদ, সৈয়দ আতাউল কবীর, মো. শহীদুল ইসলাম মোড়ল, মো. হাফিজুর রহমান, মো. আমিনুল ইসলাম, মো. ফজলুল বারী ও এ কে এম ফজলে হোসেন।

এদিকে পদোন্নতির বিষয়ে প্রতিক্রিয়ায় দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক সাংবাদিকদের বলেন, দুদকের ইতিহাসে এতো পদোন্নতি কখনো দেয়া হয়নি। এর মাধ্যমে দুদকের ভাবমূর্তি বাড়বে ও গতিশীলতা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এর আগে ১৬১ জন কর্মকর্তাকে একযোগে পদোন্নতি দিয়েছি। এবারে তিনজন মহাপরিচালক, ৬ জন পরিচালক ও ৮ জন উপ-পরিচালকসহ ১৭ পদে পদোন্নতি দেয়া হলো। একইসঙ্গে তিনজন মহাপরিচালক হিসেবে পদোন্নতি দেয়ার ঘটনা আগে কখন ঘটেনি। পদোন্নতির মাধ্যমে আমাদের কর্মকর্তা-কর্মচারীরা উদ্বেলিত ও উৎসাহিত হবেন। কর্মচারীরা সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবেন। এতো দিনের হতাশা দূর হবে।

তিনি আরও বলেন, আমরা জ্যেষ্ঠতা অনুসরণ করে পদোন্নতি দিয়েছি। যারা বাদ পড়েছেন তারা বিভিন্ন কারণে বাদ পড়েছেন। অনেক আগে থেকে তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের রিপোর্ট ছিলো। যে কারণে তাদের আমরা বিবেচনা করতে পারিনি।