চট্রগ্রামে করোনায় নতুন শনাক্ত ২৩

করোনা

বাংলাদেশ মেইল::

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ২৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১১ দশমিক ৪৪ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ১৬ দশমিক ৭৬ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর ১৭ জন, হাটহাজারীর দুইজন, পটিয়ার দুইজন, লোহাগাড়ার একজন ও বোয়ালখালীর একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৯৪ হাজার ২৮৬ জন ও উপজেলা পর্যায়ে ৩৫ হাজার ২৭ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৯ হাজার ৩১৩ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৬৭ জন। এরমধ্যে নগরীর ৭৩৭ জন ও উপজেলার ৬৩০ জন রয়েছেন। ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৯ এপ্রিল ভাইরাসটিতে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।