সিলেটে রাত ৯টায় বিদ্যুৎ সরবরাহ চালুর আশাবাদ

বিদ্যুৎকেন্দ্র

বাংলাদেশ মেইল::

সিলেটে আর দুই ঘণ্টার মধ্যে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুতের কর্মকর্তারা। এর আগে জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলে (যমুনা নদীর এপার) বিদ্যুৎ বিপর্যয় দেখা দিলে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপর ২টা ৫মিনিটে একযোগে সিলেট জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।
এরপর থেকে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলের বিস্তৃত এলাকায় বিদ্যুৎ নেই। দুপুর থেকে দেশের বিশাল অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। শারদীয় দুর্গাপূজার নবমী আজ। বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হওয়ায় সমস্যায় পড়তে হয় পুজারীদের।

সিলেটের মাছিমপুর গোপীনাথ জিউর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুনীল সিংহ বলেন, বিদ্যুৎ না থাকায় উৎসবে ব্যাঘাত ঘটেছে। সন্ধ্যার পর থেকে সব পূজামণ্ডপ অন্ধকার ছিল। এই গরমের মধ্যে কষ্ট পেতে হয় পূজারীদের। অপরদিকে নগরীর মাকেট ও বিপণিবিতানও অন্ধকার হয়ে পড়েছে। অনেকে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে দোকানপাট বন্ধ করে দিয়েছেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো), সিলেট—১ এর নির্বাহী প্রকৌশলী ফজলুল করিম সন্ধ্যা ৭টার দিকে বলেন, ‘আশা করছি, দুই ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ চালু হবে। তবে পুরোপুরি স্বাভাবিক হতে কিছুটা সময় লাগতে পারে।’বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, দক্ষ প্রকৌশলী দল দ্রুত বিদ্যুৎ সরবরাহ ফেরাতে নিবিড়ভাবে চেষ্টা করে যাচ্ছে। যথাসম্ভব দ্রুত বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে বলে আশা প্রকাশ করেছেন তারা।