২০ নভেম্বর শুরু হতে যাচ্ছে ৪ দিন ব্যাপি ‘পিটুপি বিল্ড এক্সপো’

বাংলাদেশ মেইল ::

ভবন নির্মাণের পরিকল্পনা থেকে পরিপূর্ণ বাস্তবায়ন এবং পুরো বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেসের পূর্ণাঙ্গ আয়োজন ও পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয়তা ও সমস্যার সমাধান একই ছাদের নিচে এনে দিতে পিটুপি দ্বিতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে চার দিনব্যাপী রিয়েল এস্টেট ও ফার্নিচার ফেয়ার- বিল্ড এক্সপো-২০২২। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে পিটুপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে মেলার বিভিন্ন তথ্য তুলে ধরেন পিটুপির কর্মকর্তারা।

আগামী ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর চার দিন ব্যাপী এ এক্সপোর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করোপরেশনের মেয়র রেজাউল কারিম চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম, পিটুপির ফাউন্ডার ও জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোস্তফায়া আমিনুর ইসলাম বলেন, শুধু টাকা থাকলেই ঝক্কি, ভোগান্তি বা নানা ধরনের ঝামেলার কথা বিবেচনা করে এই মহা কর্মযজ্ঞে অনেকেই নামতে চান না। চট্টগ্রাম নগরবাসীকে এই ভোগান্তি ও ঝামেলা থেকে মুক্তি দিতেই এই ধরনের এক্সপো’র আয়োজন করছে পিটুপি।

এর মাধ্যমে একই ছাদের নিচে সবাই কনস্ট্রাকশন, আর্কিটেকচার এবং ইন্টেরিয়রসহ সব সমস্যার সমাধান পেয়ে যাবেন গ্রাহকরা। বিনামূল্যে পরামর্শ সেবা পাবেন প্রকৌশলী ও আর্কিটেক্টদের। এখানে কমপক্ষে ২ হাজার ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে।

পূর্ণাঙ্গ বিল্ড এক্সপো হিসেবে এই এক্সপোতে অংশ নিচ্ছে দেশের স্বনামধন্য স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স কনক্রিট, প্রিমিয়ার সিমেন্ট, পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন, পিটুপি এক্সপেরিয়েন্স সেন্টার, পিটুপি-৩৬০, স্ট্রাইপ, এলিট পেইন্ট, রিম্যাক পিটুপি ফার্নিচারসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ২০ থেকে ২৫টি প্রতিষ্ঠান। এছাড়া পিটুপি’র সহযোগী আবাসন কোম্পানি উইকন প্রপার্টিজ থাকবে অত্যাধুনিক বহুতল ভবন নির্মানের পূর্ণাঙ্গ আয়োজন নিয়ে। এই এক্সপোতে উইকন ১২টি অত্যাধুনিক বিলাসবহুল প্রজেক্ট উপস্থাপন করবে।

তিনি আরও বলেন, এই এক্সপোতে থাকবে, একটি বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেস নির্মিত হবার পর সেই বিল্ডিং সাজিয়ে তোলার যাবতীয় আয়োজনও। আরও থাকবে বিল্ডিং ম্যাটেরিয়ালস-এর প্রদর্শনী, রড, সিমেন্ট, টাইলস, স্যানিটারি আইটেম, হোম ফার্নিচার, হোম ডেকর, কার্টেন, লাইটিংসহ সব ধরনের সামগ্রীর প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পিটুপির চেয়ারম্যান সাদমান সাইকা সাফা, ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফা আশরাফুল ইসলাম আলভি, পরিচালক মোস্তাফা আমিনুল ইসলাম, মাহাদী ইফতেখার, চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মাদ ফহিম, পরিচালক (প্ল্যানিং অ্যান্ড ডিজাইন, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ সরফারাজ প্রমুখ।